কুনিও হোশি হত্যার রায় ২৮ ফেব্রুয়ারি

RANGPUR-JAPANI-NAGORIC-PHOTআইন আদালত ডেস্ক : জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার আসামি নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির ছয় সদস‌্যের সাজা হবে কি না- তা জানা যাবে ২৮ ফেব্রুয়ারি। রংপুরের বিশেষ জজ নরেশচন্দ্র সরকার ওইদিন চাঞ্চল‌্যকর এ মামলার রায় ঘোষণা করবেন।

এ মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রোববার তিনি রায়ের জন‌্য এই দিন ঠিক করে দেন। ২০১৫ সালের ৩ অক্টোবর কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের আলুটারি গ্রামে ৬৬ বছর বয়সি জাপানি নাগরিক কুনিও হোশিকে গুলি করে হত্যা করা হয়।

ঢাকায় ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লা হতাকাণ্ডের পর একই কায়দায় রংপুরে এই জাপানি নাগরিকের হত‌্যাকাণ্ড সে সময় আন্তর্জাতিক গণমাধ‌্যমেও আলোড়ন তোলে। প্রায় নয় মাস তদন্তের পর মামলার তদন্ত কর্মকর্তা কাউনিয়া থানার ওসি আব্দুল কাদের জিলানী গত ৩ জুলাই আদালতে অভিযোগপত্র দেন। তাতে আটজনকে আসামি করা হয় এবং গ্রেপ্তার ছয়জনকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়।

অভিযোগপত্রে বলা হয়, কুনিও হোশিকে লক্ষ্য করে পর পর তিনটি গুলি করেন জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা। মোটর সাইকেলে তারা তিনজন ছিলেন। গুলি করার পর মোটর সাইকেলে করে তারা পালিয়ে যান। ঘটনাস্থলেই মারা যান ৬৬ বছর বয়সী কুনিও।  ঘটনার পরপর আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস এর দায় স্বীকার করলেও সরকার তা নাকচ করে।

সূত্র : বিডিনিউজ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like