ফাইনালে মেসি-সুয়ারেজদের বার্সেলোনা

Barca20170208082200ক্রীড়া ডেস্ক : তিন লাল কার্ড ও আট হলুদ কার্ডের ম্যাচ। আক্রমণ-পাল্টা আক্রমণের জমজমাট লড়াই। পেনাল্টি মিস, অফ সাইডে গোল বাতিল, রেফারির ওপর মেজাজ হারানো; সব কিছুই হল এক ম্যাচে। সবমিলিয়ে ঘটনাবহুল এক ম্যাচ উপভোগ করলেন ফুটবলপ্রেমিরা।

মঙ্গলবার রাতে ক্যাম্প ন্যুয়ে মুখোমুখি অ্যাটিলেটিকো মাদ্রিদ ও স্বাগতিক বার্সেলোনা। কোপা দেল’রের দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচ। প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ২-১ ব্যবধানে জয় পেয়েছিল বার্সেলোনা। প্রতিপক্ষ মাঠে গোল করায় বার্সেলোনা দ্বিতীয় লেগে এগিয়ে ছিল। নিজেদের মাঠে ড্র করলেই টানা চতুর্থবারের মত তাদের ফাইনালে উঠা নিশ্চিত হয়ে যেত।

লুইস এনরিকের শিষ্যরা সে কাজটাই করল। ১-১ গোলে ড্র হয়েছে দুই দলের লড়াই। দুই লেগ মিলিয়ে ৩-২ গোল ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা।

ম্যাচের শুরুতেই দাপট দেখিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। স্বাগতিক শিবিরের রক্ষণভাগ ক্ষণেক্ষণে কাঁপিয়ে দিচ্ছিল গ্রিজম্যানরা। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। মাঠ গুছিয়ে নেওয়ার পর স্বরূপে বার্সেলোনা।

প্রথমার্ধের শেষ দিকে লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ৪৩ মিনিটে লিওনেল মেসির শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও বেশিদূরে পাঠাতে পারেননি। ফিরতি শটে বল জালে জড়ান উরুগুয়ের তারকা। তবে ম্যাচের ৩০ মিনিটে ডি বক্সে ফার্নান্দো তোরেস পড়ে গেলে পেনাল্টির আবেদন করে মাদ্রিদ। কিন্তু রেফারি সাড়া দেননি। ক্ষিপ্ত হয়ে মেজাজ হারায় অতিথিরা।

বিরতি থেকে ফিরে ৬০ মিনিটে অ্যাটলেটিকো মাদ্রিদের গোল! তবে লাইন্সম্যান অফসাইডের জন্য গ্রিজম্যানের গোল বাতিল করে দেন। ১৯ মিনিটের ব্যবধানে জেরার্ড পিকে কেভিন গামেরোকে ফাউল করলে পেনাল্টি পায় অ্যাটলেটিকো। কিন্তু শট নিয়ে গোল আদায় করতে পারেননি গামেরো। ৪ মিনিটের ব্যবধানে গামেরো গ্রিজম্যানের পাস থেকে বল পেয়ে দলকে সমতায় ফেরান।

আক্রমণ-পাল্টা আক্রমণে দুই দলের লড়াই এগিয়ে যেতে থাকে। ফাইনাল নিশ্চিত বুঝতে পারে বার্সেলোনা শিবিরেও ছিল উল্লাস। কিন্তু হঠ্যাৎ বার্সা শিবিরে বিষাদের ছায়া। শেষ মুহুর্তে লুইস সুয়ারেজ দ্বিতীয়বারের মত হলুদ কার্ড দেখেন। ফলে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে।  সুয়ারেজ বাদে এ ম্যাচে লাল কার্ড পেয়েছেন বার্সেলোনার সার্জি রবের্তো ও অ্যাথলেটিকো মাদ্রিদে ইয়ানিক ফেরিয়া ফারাস্কো।

ফাইনালের আগে বড় ধাক্কা হজম করতে হল বার্সেলোনাকে। এবারের মৌসুমে ২১ গোল করা সুয়ারেজ লাল কার্ড পাওয়ায় বিগ ফাইনালে খেলতে পারবেন না। তবে ফিরে আসবেন ব্রাজিলের সুপারস্টার নেইমার।

সূত্র : রাইজিংবিডি

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like