‘সরকারি চাকুরিতে চলছে ঘুষবাণিজ্যের মহোৎসব’

67092_344041219030939_341638284_nসংবাদ বিজ্ঞপ্তি, ০৪ ফেব্রুয়ারী : দেশের নানা সংকটময় মুহূর্তে যুবশক্তিই জাতির কাছে শেষ ভরসা মন্তব্য করে বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ বলেন, যুগে-যুগে বা কালে-কালে যুবসমাজ জাতিকে পথ দেখিয়েছে। সেই ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান ভাষা আন্দোলন, স্বাধীনতা-মুক্তিযুদ্ধ, স্বৈারাচার বিরোধী আন্দোলন এবং সর্বশেষ ২০১৩ সালে গড়ে উঠা গণজাগরণ মঞ্চের আন্দোলন জাতির কাছে যুব সমাজের মাইলফলক। তাই দেশ ও জাতির এ ক্রান্তিকালে যুবসমাজকে জাগতে হবে। সরকারি চাকুরিতে নিয়োগের ক্ষেত্রে দেশে ঘুষের মহোৎসব চলছে। ফলে ঘুষের মাধ্যমে যারা নিয়োগ পাচ্ছেন তারাই পরবর্তীতে ঘুষ গ্রহীতা হিসেবে আবির্ভূত হচ্ছেন। ফলে সরকারি প্রতিষ্ঠান সমূহে ঘুষের ধারা অব্যাহত রয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে হৈমন্তিকা কার্যালয়ে ‘যৌবণের অঙ্গিকার মানুষ ও প্রকৃতি রক্ষার’ স্লোগানে কক্সবাজার জেলা যুব ইউনিয়নের তৃতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশে নিয়োগের ক্ষেত্রে ঘুষ বাণিজ্য চলছে জানিয়ে যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ বলেন, পুলিশের সদস্য পদে নিয়োগের ক্ষেত্রেও ঘুষ বাণিজ্য চলছে। ক্ষেত্র বিশেষে ৬ থেকে ১২ লাখ টাকা ঘুষ নেওয়া হচ্ছে। উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে ক্ষমতাসীন দল ও জোটের প্রথম-মধ্যমস্তরের নেতা-কর্মীরাও এতে জড়িয়ে পড়েছেন। এ পরিস্থিতি জাতির জন্য হতাশাজনক। যুব ইউনিয়ন নেতা-কর্মীদের সর্বোচ্চ প্রচেষ্টা নিয়ে সরকারি চাকরির নিয়োগের ক্ষেত্রে ঘুষ বাণিজ্য প্রতিহত করতে হবে।

যুব ইউনিয়ন ঘোষিত ‘ঘুষ ছাড়া চাকরি চাই’ আন্দোলনকে শহর, গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে উদাত্ত আহবান জানিয়ে যুব ইউনিয়নের কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য শেখ আবদুল মান্নান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, এ দাবিতে যুবসমাজের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। ঐক্যবদ্ধ যুবশক্তিই পারে ঘুষ বাণিজ্য প্রতিহত করতে। এতে যুব আন্দোলন সংগঠিত হওয়ার পাশাপাশি যুব ইউনিয়নও যুবসমাজের প্রাণের সংগঠনে পরিণত হবে।

মোসাদ্দিক হোসেন আবুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব ইউনিয়নের কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য শেখ আবদুল মান্নান । বক্তব্য রাখেন কমরেড অনিল দত্ত, অভিজিৎ পাল কাজল, যুব নেতা করিম উল্লাহ কলিম ও মংথেহ্লা রাখাইন।

উপস্থিত ছিলেন যুব নেতা সুজন দাশ, ফাতেমা আক্তার শাহী, হাসেম কায়সার, জসিম আজাদ, কালাম আজাদ, আমিরুল ইসলাম মোহাম্মদ রাশেদ, আনোয়ার হাসান, ওমর ফারুক জয়, লিটন দেব নাথ সৈকত, উজ্জ্বল দাশ, ওবায়েদ প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like