স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচারে ‘বাধা নেই’

Star-Jalsha+Z-bangla-01মিডিয়া ডেস্ক : ভারতের টেলিভিশন চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচার বন্ধে করা রিট আবেদন খারিজ করে দিয়েছে হাই কোর্ট।

এ বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের বেঞ্চ রোববার এই রায় দেয়।

আদালতে স্টার জলসা ও স্টার প্লাসের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল মতিন খসরু। জি বাংলার পক্ষে ব্যারিস্টার সামসুল হাসান শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

রায়ের পর মোতাহার হোসেন সাজু সাংবাদিকদের বলেন, “এই রায়ের ফলে বাংলাদেশে ভারতীয় ওই তিন টিভির সম্প্রচারে আর কোনা আইনি বাধা নেই।”

অন‌্যদিকে রিটকারী পক্ষের আইনজীবী এখলাস উদ্দিন বলেন, “আমরা উচ্চ আদালতে আপিল করব। আশা করি ন্যায়বিচার পাব।”

২০১৪ সালের জুলাই মাসে রোজার ঈদের আগে স্টার জলসার বাংলা সিরিয়াল ‘বোঝে না সে বোঝে না’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে বাজারে আসা পোশাক কিনতে না পেরে কয়েকজনের আত্মহত্যার খবর আসে পত্রিকায়।

এরপর ৭ অগাস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলী হাই কোর্টে এই রিট আবেদন করেন।

প্রাথমিক শুনানি নিয়ে ২০১৪ সালের ১৯ অক্টোবর রুল জারি করে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চ।

ভারতীয় এই তিন টিভি চ্যানেল বন্ধে নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয় ওই রুলে। তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসি চেয়ারম্যান, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

গত ৮, ৯, ১০ ও ১১ জানুয়ারি হাই কোর্টে ওই রুলের ওপর শুনানি শেষে এই রায় দিল হাই কোর্ট।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like