জমকালো অনুষ্ঠানের আয়োজকদের খোঁজে দুদক

Police+Convention+Hallজাতীয় ডেস্ক : ঢাকায় বিয়ে-জন্মদিনসহ নানা জমকালো অনুষ্ঠানের আয়োজকদের আয়ের উৎসে কোনো গড়বড় রয়েছে কি না, তার খোঁজে নেমেছে দুর্নীতি দমন কমিশন।

বৃহস্পতিবার বিকালে দুদকের একটি দল ইস্কাটন গার্ডেন রোডের পুলিশ কনভেনশন হল এবং লেডিস ক্লাবে অভিযান চালায়।

দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও জায়েদ হোসেন খানের নেতৃত্বে নয় সদস্যের একটি দল এই অভিযানে ছিলেন।

জাঁকজমক পার্টির’ আয়োজকদের আয়ের উৎস, আয়-ব্যয়ের হিসাব, কর ও ভ্যাট প্রদান সংক্রান্ত তথ‌্য যাচাই বাছাইয়ের জন্য বিশেষ তৎপরতার প্রথম দিনে এই দুটি হলে অভিযান চালানো হয়।

“আয়োজকরা অনুষ্ঠানগুলোতে যে পরিমাণ খরচ করছেন, তা তাদের বৈধ আয়ের সাথে সঙ্গতিপূর্ণ কি না, তা খতিয়ে দেখতেই এই অভিযান,” বলেন দুদকের পরিচালক ইকবাল।

এই অভিযানকে নিজেদের ‘বিশেষ তৎপরতার শুরু’ উল্লেখ করে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কনভেনশন হল দুটির শেষ কিছু দিনের অনুষ্ঠান সম্পর্কিত তথ্য নিয়েছেন তারা। ওই অনুষ্ঠানগুলোর ক্ষেত্রে ভ্যাট ঠিকমতো জমা হচ্ছে কি না, তা তারা খতিয়ে দেখছেন।

“পরবর্তীতে তথ্য বিশ্লেষণ করে আমাদের যদি মনে হয় কেউ অস্বাভাবিক খরচ করছেন, যেগুলোর ইনকাম ট্যাক্স ডিক্লারেশান নেই বা যদি তা অসামঞ্জস্যপূর্ণ হয়, তাহলে পরবর্তীতে কমিশন সিদ্ধান্ত নিয়ে ব্যবস্থা নেন,” বলেন তিনি।

দুদক কর্মকর্তারা জানান, দুদকের নয় সদস্যের দলে জাতীয় রাজস্ব বোর্ডের যুগ্ম কর কমিশনার শামসুল আলম ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তা আব্দুল মান্নানও রয়েছেন।

সূত্র : বিডিনিউজ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like