স্টার জলসা-জি বাংলার বিষয়ে রায় ২৯ জানুয়ারি

Star-Jalsha20170125161953আইন আদালত ডেস্ক : ভারতীয় তিন টিভি চ্যানেল (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) সম্প্রচার বন্ধের বিষয়ে রায়ের জন্য ২৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার হাইকোর্টের বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এদিন ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া। স্টার জলসা ও স্টার প্লাসের পক্ষে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এবং জি বাংলার পক্ষে আইনজীবী শামসুল হাসান শুনানি করেন। গত ৮ জানুয়ারি এ মামলার রুলের উপর চূড়ান্ত শুনানি শুরু হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের জুলাইয়ে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসার ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের পাখি চরিত্রের পোশাক কিনতে না পেরে দেশে অনেকে আত্মহত্যা করে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে সেসব সংবাদ যুক্ত করে ওই বছরের আগস্টে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলী।

রিটে উল্লেখ করা হয়, ২০০৬ সালের কেবল টেলিভিশন নেটওয়ার্ক আইনের কতিপয় ধারা লংঘনের মাধ্যমে এই সমস্ত চ্যানেল দেশে প্রচারিত হচ্ছে।

রিটের প্রাথমিক শুনানি শেষে ২০১৪ সালের ১৯ অক্টোবর হাইকোর্ট রুল জারি করেন। রুলে বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলের (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

সূত্র : জাগোনিউজ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like