বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত

_MG_1115নিজস্ব প্রতিবেদক, ২৪ জানুয়ারি : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিজিপির মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে; এতে বিজিবির পক্ষ থেকে বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের সীমানা পিলারগুলো যৌথভাবে পর্যবেক্ষণ এবং টহল দেওয়ার আহবান জানানো হয়েছে।

দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে বাংলাদেশ সীমান্তের শূণ্যরেখা সংলগ্ন এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর মধ্যে এ পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার হোসেন।

শাহরিয়ার বলেন, দুপুরে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে নিয়মিত সৌজন্য সাক্ষাত বিনিময়ের অংশ হিসেবে পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। এতে বিজিবির ৩৪ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় সীমানা পিলারগুলো দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথভাবে পর্যবেক্ষন এবং টহল দেওয়ার জন্য মিয়ানমারের প্রতি আহবান জানানো হয়েছে।

“ বিষয়টি মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির পক্ষ থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করার আশ্বাস দেওয়া হয়েছে। এর প্রেক্ষিতে তারা বিজিবিকে সিদ্ধান্ত অবহিত করবে। ”

পতাকা বৈঠকে সীমান্ত পিলারগুলো যৌথভাবে পর্যবেক্ষণ ও টহল দেওয়া ছাড়াও সীমান্তে উদ্ভুদ যে কোন সমস্যা বিওপি এবং কোম্পানী কমান্ডার পর্যায়ে তাৎক্ষণিকভাবে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে সমাধানের জন্য সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

শাহরিয়ার জানান, পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল ইমরান উল্লাহ সরকার এবং মিয়ানমারের পক্ষে ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিপির ১ নম্বর বর্ডার পুলিশের মংডু ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ লেফটেন্যান্ট কর্ণেল চ্যা জায়ের লিন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like