কক্সবাজারে প্রোটিয়া মেয়েদের দারুণ সূচনা

Walton-BD-SAfrica20170112110246ক্রীড়া ডেস্ক : সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ মুখোমখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক রুমানা আহমেদ।

শুরুতে ব্যাট করতে নেমে দারুণ অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা। কোনো উইকেট না হারিয়ে দলীয় সংগ্রহ সেঞ্চুরি ছাড়িয়ে গেছে দলটি। এ প্রতিবেদন লেখাপর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ২০ ওভারে ১১০ রান।

আজ প্রথম ম্যাচের পর শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই সিরিজের বাকি ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আগামী ১৪, ১৬, ১৮ ও ২০ জানুয়ারি সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এ সিরিজের জন্য প্রস্তুতি নিতে রুমানা-জাহানারা-সালমারা আগেই কক্সবাজারে চলে যান।


এদিকে ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কায় নারী বিশ্বকাপ বাছাইয়ের কথা মাথায় রেখে পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশে এসেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপ বাছাইয়ে একই গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। তাই গুরুত্বপূর্ণ ওই টুর্নামেন্টের আগে এই সিরিজের মধ্য দিয়ে নিজেদের যাচাই করে নিতে পারবে দু’দল।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

-রাইজিংবিডি

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like