রামুতে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা শুরু

001128166211877রামু প্রতিনিধি, ০৯ জানুয়ারি : দেশের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরার লক্ষে রামুতে প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যাপি উন্নয়ন মেলা ২০১৭ সোমবার শুরু হয়েছে। এছাড়া রামুতে সাংসদ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে বর্তমান সরকারের রামুর নানামুখি উন্নয়নের চিত্রও প্রদর্শন করা হয় এ মেলায়।

৩ দিন ব্যাপি এই উন্নয়ন মেলা চলবে ৯ থেকে ১১ জানুয়ারী। রামু কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই মেলার আয়োজন করা হয়েছে।

মেলা উপলক্ষে সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বর মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন এই মূল মন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণে সামনে এই মেলায় উপস্থাপন করা হয়।

রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহা জাহান আলীর সভাপতিত্বে ৩ দিন ব্যাপি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসাবে ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খোরশেদ আরা হক, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, রামু উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ নিকারুজ্জামান, রামু থানার অফিসার ইনচার্জ প্রভাত চন্দ্র ধর, রামু উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি নুরুল ইসলাম সিকদার, এল.জি.ইডি প্রকৌশলী মাসুম আল মামুন, রামু স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবদুল মান্নান, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, জোয়ারিয়ানালা চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান, রামু উপজেলা কৃষি অফিসার আবু মাসুদ সিদ্দিকী, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান চৌধুরী, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রূপেন চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, জন-স্বাস্থ্য প্রকৌশলী মাহাবুব আবছার, সমাজ সেবা কর্মকর্তা বিল্লাল হোসেন খন্দকার, সমবায় কর্মকর্তা সেলিম উল্লাহ, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তপন মল্লিক, ফতেখাঁরকুল ইউনিয়ন ভূমি তহসিলদার কাশেম, ইসলামিক ফাউন্ডেশানের সুপার ভাইজার সাইফুদ্দিন খালেদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, ছাত্রছাত্রীসহ উপজেলার বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যাপক নিলোৎপল বড়–য়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধিনে বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণের ঘোষনার মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ১০টি বিশেষ উদ্যোগ হচ্ছে- একটি বাড়ী একটি খামার প্রকল্প, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারী ক্ষমতায়ন কর্মসূচী, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণ। মেলায় এ বিষয় গুলোর উপর বিশেষ প্রদশর্নীর আয়োজন করা হয়। প্রথমদিন জমে উঠেছে উন্নয়ন মেলা। ঘুরে ঘুরে স্টেল দেখছে দর্শনার্থীরা।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like