যাত্রীকে ৩২৮৫ পাউন্ড ফিরিয়ে দিয়ে প্রশংসিত বিমানকর্মী

bimanজাতীয় ডেস্ক : উড়োজাহাজে ফেলে যাওয়া ৩২৮৫ পাউন্ড (তিন লাখ টাকার বেশি) এক লন্ডন প্রবাসীকে ফিরিয়ে দিয়ে নিজের কর্মস্থলে প্রশংসিত হয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক কর্মী।

মোহাম্মদ আশরাফ আল কাদের হ্যাপী নামের ওই কেবিন ক্রুর হাতে বিমানের ব্যবস্থাপক মোসাদ্দেক আহমেদ রোববার প্রশংসাপত্র তুলে দিয়েছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘সততার স্বীকৃতি’ হিসেবে তাকে ওই প্রশংসাপত্র দেওয়া হয়েছে।

বিমানের জনসংযোগ বিভাগের জিএম শাকিল মেরাজ বলেন, গত ১৪ ডিসেম্বর বিমানের লন্ডন- ঢাকা রুটের বিজি-০০২ ফ্লাইটের পার্সার আশরাফ আল কাদের হ্যাপী উড়োজাহাজে লন্ডন প্রবসী শামীম আহমেদ চৌধুরীর হারিয়ে যাওয়া ৩২৮৫ পাউন্ড পান। পরে তিনি যোগাযোগ করে ২৯ ডিসেম্বর মোহাম্মদপুরের এক বাসায় গিয়ে শামীমকে টাকাগুলো ফেরত দেন।

শাকিল মেরাজ জানান, ওই দিন ফ্লাইটটি লন্ডন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় ফ্লাইটের একজন যাত্রী হ্যাপীর দৃষ্টি আকর্ষণ করে সিট পকেটে পড়ে থাকা একটি পলিথিন প্যাকেট ফেলে দেওয়ার জন্য অনুরোধ করেন।

“প্যাকেটটি যাত্রীদের সামনে দিয়ে নেওয়া শোভন হবে না চিন্তা করে হ্যাপী তা নিজের ইউনিফর্মের পকেটে ঢুকিয়ে নেন। পরে ফেলে দেবেন বলে চিন্তা করেছিলেন। তবে তিনি তা করতে ভুলে যান।

“ফ্লাইটটি সিলেট হয়ে ঢাকায় আসার পর বাসায় গিয়ে হ্যাপী দেখতে পান, ওই প্যাকেটে ৩ হাজার ২৮৫ পাউন্ড এবং একটি কাগজে লন্ডনের একটি ফোন নম্বর রয়েছে।”

পরে লন্ডনের ওই নম্বরে ফোন করে হ্যাপী টাকার মালিকের সন্ধান পান। শামীম ঢাকায় আসার পর ২৯ ডিসেম্বর মোহাম্মদপুরে ওই বাসায় গিয়ে পাউন্ডগুলো তার হাতে তুলে দেন।

হারানো টাকা ফিরে পেয়ে খুশি শামীম আহমেদ চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনাটি স্বপ্নের মতো লাগছে। দেশে এখনো অনেক ভালো মানুষ আছেন।

“অনেক উন্নত দেশেও এত টাকা ফেরত পাওয়া কঠিন। এই দৃষ্টান্তে দেশ এবং জাতীয় এয়ারলাইন্স নিয়ে গর্ববোধ হচ্ছে।”

ক্রেবিন ক্রু হ্যাপী প্রয়াত সাংবাদিক এবিএম মূসার ভাগ্নে।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা নৈতিক দায়িত্ব। এই দায়িত্ব পালন করতে পেরে ভালো লাগছে।”

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like