‘সরকারের উন্নয়ন জনগনের কাছে তুলে ধরে সাংগঠনিক তৎপরতা বাড়াতে হবে’

h-m-chakaria-7-1-17

চকরিয়া প্রতিনিধি, ০৮ জানুয়ারি: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সহ-ধর্মীনি মহানগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী বেগম হাছিনা মহিউদ্দিন চৌধুরী বলেছেন, একটি সময় ছিলো দেশে কোন বাড়িতে নারী শিশু জন্ম হলে তার পরিবারে অন্ধকার নেমে এসেছে। আর ছেলে সন্তান হলে বলা হতো বংশের প্রদীপ এসেছে। সেই সময় ধর্মীয় লেবাসে কিছু মানুষ সহজ সরল জনগনকে এসব বিষয় নিয়ে প্রভাবিত করতো। কিন্তু এখন সেই সময় নেই। বর্তমানে দেশে এসব অপসংস্কৃতি বদলে যেতে শুরু করেছে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে ঘাতকরা হত্যা করলেও সেইদিন দেশের বাইরে থাকায় আল্লাহর মেহেরবানীতে তার সুযোগ্য দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা প্রাণে বেঁেচ যায়। দেশে ফিরে প্রথমে দলের ও পরে জনগনের ভোটে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়ে আজকে আওয়ামী লীগ সভানেত্রী দেশরত্ম শেখ হাসিনা প্রমাণ করেছেন পরিবারে মেয়ে শিশু জন্ম হলেও বংশের প্রদীপ জ¦ালাতে পারে। আমরা এখন বলতে পারি উন্নয়নে ভরপুর একটি স্বনির্ভর বাংলাদেশ বিনির্মানের পেছনে নারী জাগরণের অন্যতম পৃথিকৃত দেশরত্ম শেখ হাসিনা।
তিনি শনিবার দুপুরে কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের মাঝেরফাড়িস্থ স্থানীয় ফারুকিয়া মাদরাসা কমিটির সভাপতি আলহাজ জয়নাল আবেদিনের বাড়িতে পারিবারিক একটি অনুষ্টানে অংশ নিতে এসে সেখানে উপস্থিত আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং সুধীজনের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় তিনি সরকারের সব ধরণের উন্নয়ন কার্যক্রম জনগনের কাছে তুলে ধরতে এবং দলের সাংগঠনিক তৎপরতা বাড়াতে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদেরকে আহবান জানান।
অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, কাকারা ইউনিয়নের প্রবীণ সমাজ সেবক আলহাজ জয়নাল আবেদিন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য ও সাবেক কাউন্সিলর মমতাজ খাঁন, সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহান আহমেদ চৌধুরী সালেহীন, মহানগর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম ডিউ, তথ্য ও গবেষনা সম্পাদক মামুনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক এডভোকেট মোহাম্মদ ইসহাক, চান্দঁগাও থানা যুবলীগ নেতা নিজাম উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি আওয়ামীলীগ নেতা তপন কান্তি দাশ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ প্রমুখ। অনুষ্টানটি সঞ্চালনা করেন- সমাজ সেবক আলহাজ জয়নাল আবেদিনের মেয়ে আলীকদম উপজেলার শ্রেষ্ট শিক্ষক জয়নব বেগম। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- তাঁর দুই ছেলে মোহাম্মদ আবদুল্লাহ ও মো.সফিউল্লাহ। মুলত কাকারা ফারুকিয়া মাদরাসা কমিটির সভাপতি আলহাজ জয়নাল আবেদিনের সাথে দীর্ঘদিন ধরে পারিবারিক সর্ম্পক রয়েছে সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর পরিবারের।
অনুষ্টান শেষে বেগম মহিউদ্দিন চৌধুরী তাঁর সার্বিক সহযোগিতায় পরিচালিত স্থানীয় কাকারা ফারুকিয়া মাদরাসা হেফজখানা ও এতিম খানার কার্যক্রম পরিদর্শন করেন। এসময় মাদরাসার সুপার মাওলানা মুরশেদুল হকসহ শিক্ষক-শিক্ষার্থীরা তাকে স্বাগত জানান। এরপর তিনি কয়েকমাসের মধ্যে মাদরাসার জরাজীর্ণ ছাত্রাবাসটি মেরামত এবং এতিমখানাটি সরকারিভাবে রেজিষ্ট্রেশন করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ^াস দেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like