নোট ৭ ধাক্কা কাটিয়েছে স্যামসাং?

আয় কিছুটা কমে যাওয়া আর অগ্নিঝুঁকিতে গ্যালাক্সি নোট ৭ তুলে নেওয়ার পর আকাঙ্ক্ষিত ২১০ কোটি ডলার লাভ না আসা সত্ত্বেও এমন পূর্বাভাস দিল প্রতিষ্ঠানটি। বছরের সবচেয়ে বড় হাতিয়ারগুলোর মধ্যে একটি পুরোপুরি তুলে নেওয়ার পরও প্রতিষ্ঠানটির এমন পূর্বাভাসকে মোবাইল ব্যবসায়ের জন্য দ্রুত ফিরে আসা হিসেবেই দেখছেন অনেক বিশ্লেষক, জানিয়েছে রয়টার্স।

এলএস অ্যাসেট ম্যানেজমেন্ট-এর তহবিল ব্যবস্থাপক কিম সুং-সু বলেন, “এটি আমাকে এস৮ (গ্যালাক্সি)-এর জন্য আশা জাগায়। তাদের ঠিকভাবেই করা উচিৎ, আমি আশা করি স্যামসাং চলতি বছর রেকর্ড আয় করবে।”

স্যামসাং জানিয়েছে ২০১৫ সালের অক্টোবর থেকে ডিসেম্বরে ৯.২ ট্রিলিয়ন ওন-এর মতো লাভ এসেছে। অংকটা ২০১৩ সালের তৃতীয় প্রান্তিকের পর থেকে সর্বোচ্চ।

বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন, টিভি ও মেমোরি চিপ নির্মাতা প্রতিষ্ঠানটি জানুয়ারির শেষে তাদের বিস্তারিত আয়ের প্রতিবেদন প্রকাশ করবে। সর্বশেষ অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে স্যামসাংয়ের চিপ বিভাগ থেকে রেকর্ড চার ট্রিলিয়ন ওন-এরও বেশি আয়ের আশা করছেন বিশ্লেষকরা। এজন্য কৃতিত্বটা মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের মতো বড় গ্রাহক আর উন্নত ডেটা স্টোরেজ পণ্যগুলোর দিকেই যায়।

মোবাইল ফোন বিভাগেও ঘুরে দাঁড়াচ্ছে স্যামসাং। গ্যালাক্সি এস৭-এর ভালো বিক্রির কারণে নোট ৭-এর কারণে হওয়া ক্ষতি কাটিয়ে উঠেছে প্রতিষ্ঠানটি।

আগের বছরের তুলনায় চতুর্থ প্রান্তিকের আয় ০.৬ শতাংশ কমে ৫৩ ট্রিলিয়ন ওন-এর মতো হবে বলে আশা প্রকাশ করেছে স্যামসাং।

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like