কক্সবাজার সিটি কলেজে নবীন বরণ

city-college-1সংবাদ বিজ্ঞপ্তি, ০৪ জানুয়ারি : কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবাগত শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার সকালে কলেজ ক্যাম্পাসে নবীন বরণে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ ক্যথিংঅং।
নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষা অর্জনে কলেজে যথেষ্ট সুযোগ সুবিধা রয়েছে। তবে এটি নিজেকে অন্বেষণ করে নিতে হবে। কলেজ সম্পূর্ণ ওয়াইফাই দ্বারা নিয়ন্ত্রিত।
তিনি বলেন, কলেজে শিক্ষার্থীদের সুবিধার্থে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। ইংরেজি শিক্ষায় পারদর্শীতা বাড়াতে ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব করা হবে। কলেজ থেকে মাস্টারে কৃতিত্বের সাথে উত্তীর্ণদের শিক্ষক নিয়োগে অগ্রাধিকার দেয়া হবে।
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এস.এম আকতার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে নবীন বরণে বক্তব্য রাখেন- হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শাহনূর আকতার, ফিন্যান্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবছার উদ্দিন চৌধুরী, কম্পিউটার সাইয়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল কালাম আজাদ, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হাশেম উদ্দিন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মঈনুল হাসান পলাশ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপিকা শরমিন ছিদ্দিকী, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপিকা তছলিমা রশিদ, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সাজ্জাদুল ইসলাম।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক নাসির উদ্দিন।
আরো বক্তব্য রাখেন- প্রিলিমিনারী (মাস্টার্স) এর দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক শাহনেওয়াজ মোর্শেদ, অনার্স প্রথম বর্ষের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক আনোয়ার জাহেদ রাসেল।
অনুষ্ঠান সঞ্চালনা করেন অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী নাজমা নাহিম সোলতানা।
নবীনদের উদ্দেশ্যে অধ্যয়নতরদের পক্ষে বক্তৃতা করেন- প্রিলিমিনারী (মাস্টার্স) এর ছাত্র গিয়াস উদ্দিন, তাসমিন সোলতানা, অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র রুহুল আমিন। নবীনদের পক্ষ থেকে বক্তব্য দেন তৌহিদুল ইসলাম।
নবীন বরণ অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র জসিম উদ্দিন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like