টেকনাফে নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে চূড়ান্ত !

received_227638667686715নিজস্ব প্রতিবেদক, ০৪ জানুয়ারি : টেকনাফে নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে চূড়ান্ত হয়েছে। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে তার বিয়ে। বিষয়টি বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তার ক্লাসে পড়–য়া সহপাঠিরা। এসব সহপাঠিরা তাদের দুই জনের বিয়ের কার্ড সরবরাহ করে এই বাল্য বিয়ে বন্ধের জন্য সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন।

প্রাপ্ত বিয়ের কার্ডে দেখা যায়, টেকনাফের পৌরসভার অলিয়াবাদ এলাকার মৃত ইব্রাহিম খলিলের পুত্র মারুফ খলিলের সাথে একই এলাকার ওমর ফারুকের কন্যা হাবিবা ওমর এর বিয়ে ৭ জানুয়ারি শনিবার। আর এসব সহপাঠির দাবি হাবিবা টেকনাফ বিজিবি স্কুলের নবম শ্রেনীর ছাত্রী।

আর হাবিবা ওমর নামের একজন ছাত্রী রয়েছে বলে স্বীকার করেছেন বিজিবি স্কুলের অধ্যক্ষ মোহাম্মদ জামিল। তিনি জানান, হাবিবা একজন মেধাবী ছাত্রী। তবে তার বিয়ে হচ্ছে এমন বিষয় তিনি অবহিত হন।

বিজিবির টেকনাফস্থ ২ নং ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদ জানান, তাদের পরিচালিত স্কুলে একজন বিবাহিত ছাত্র বা ছাত্রী থাকতে পারে না। আর এরূপ বিয়েটি বাল্য বিয়েও। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করবেন বলে জানান।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম জানান, এরূপ বিয়ে হতে পারে না। বিষয়টি আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like