মহেশখালীতে অস্ত্রের কারখানা থেকে ২২ টি অস্ত্র, গুলি সহ নানা সরঞ্জাম উদ্ধার : আটক ২ (বিস্তারিত)

img_20170104_174144নিজস্ব প্রতিবেদক, ০৪ জানুয়ারি : মহেশখালীতে অস্ত্র তৈরীর কারখানা থেকে দেশীয় তৈরী ২২ টি আগ্নেয়াস্ত্র, ২২ রাউন্ড গুলি ও ৩৩টি অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। এ সময় আটক করা হয়েছে অস্ত্র তৈরীর ২ কারিগরকে।

বুধবার সকাল ৯টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত মহেশখালী উপজেলার বড় মহেশখালীর পাহাড়ি এলাকায় এ অভিযান চালায় র‌্যাব।

আটকরা হলেন, বড় মহেশখালী ইউনিয়নের মহিষের ডেইল এলাকার মৃত আজম উল্লাহর আবদুল মাবুদ (৪০) ও একই ইউনিয়নের আহমদিয়া কাটা এলাকার পুত্র কবির আহমদের পুত্র আবু তাহের (৪২)।

উদ্ধার হওয়া ২২ টি অস্ত্রের মধ্যে রয়েছে, ১৪ টি এক নলা বন্দুক, ৬ টি ওয়ান শুটার গান, একটি থ্রী কোয়াটার বন্দুক ও ১ টি দেশীয় রাইফেল। ২২ রাউন্ড গুলি ছাড়াও ৩৩ টি সরঞ্জামের মধ্যে ডিল মেশিন, বন্দুল পাইপ, রেত, প্লাস, ব্লেড, এয়ার মেশিন সহ নানা কিছু রয়েছে।

সন্ধ্যায় কক্সবাজার র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে কক্সবাজারস্থ র‌্যাব-৭ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আশেকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বড় মহেশখালীর পাহাড়তলী অভিযান চালানো হয়। এসময় অস্ত্রের কারখানা থেকে ২ জন কারিগরকে আটক করে এসব অস্ত্র, গুলি ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি জানান, এসব অস্ত্র রোহিঙ্গা, জলদস্যূ, ডাকাতের কাছে বিক্রি করা হত। এর আগেও আবদুল মাবুদ আটক হয়ে জেল ভোগ করেছে। কারাগার থেকে ফিরে সম্প্রীতি আবারো একই কাছে লিপ্ত হন। এব্যাপারে অস্ত্র আইনে মামলার প্রক্রিয়া চলছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like