এমপিদের নিজেদের এলাকায় অবস্থানে নিষেধাজ্ঞা

ec20161226150513

জাতীয় ডেস্ক :  আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচন সামনে রেখে সংসদ সদস্য (এমপি) ও মন্ত্রীদের নিজেদের নির্বাচনী এলাকায় যাওয়া এবং অবস্থানের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ( দুপুরে) শেরে বাংলা নগর ইসির কার্যালয়ে সাংবাদিকদের এ নির্দেশনার কথা জানান নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।

তিনি আরও বলেন, জেলা পরিষদ নির্বাচন একটি নতুন সংযোজন। আমরা সুন্দরভাবে নির্বাচনটি করতে চাই। বিভিন্ন ধরণের অভিযোগও আমাদের কাছে এসেছে। এসব অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করছি।’

সুষ্ঠু ভোট প্রসঙ্গে শাহনেওয়াজ বলেন, আমরা রিটার্নিং কর্মকর্তাকে বলে দিয়েছি মোবাইল ও ক্যামেরা নিয়ে বুথে যাওয়া যাবে না। ব্যালট পেপারে কোনো চিহ্ন থাকলে তা বাতিল করা হবে। লিখিত ও মৌখিকভাবে কিছু কিছু অভিযোগ পাওয়া যাচ্ছে এমপিদের বিরুদ্ধে।  তারা (এমপি) প্রভাব বিস্তার করছেন। তবে কিছু এমপি আমাদের সহায়তা করছে। কিছু এমপি প্রভাব বিস্তার করছেন স্থানীয়ভাবে। আমরা তাদের বলতে চাই এলাকায় প্রভাব বিস্তার করবেন না। যারা প্রভাব বিস্তার করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো। যারা এগুলো করছেন তা থেকে বিরত থাকুন। তাদের বলছি দুই দিনের জন্য এলাকা থেকে চলে যান। সংসদ সদস্য অথবা প্রভাবশালী যেই হন না কেন নির্বাচনে প্রভাব বিস্তার করবেন না। নইলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। যেহেতু আপনারা ভোটার না তাই আপনাদের এলাকায় থাকার অধিকার নেই।

নিরাপত্তা প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, অন্যান্য নির্বাচনের মতো পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। নিরাপত্তা বাহিনী কেন্দ্রের কাছাকাছি অবস্থান করবেন। কেন্দ্রকে ঘিরেই নিরাপত্তা বলয় করবো। শান্তিতে সবাই যেন ভোট দিতে পারে সেই অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী থাকবে।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like