আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মুস্তাফিজ

1mustafizurrahman_190615__0001ক্রীড়া ডেস্ক : বল হাতে দারুণ সব পারফরম্যান্সে আইসিসির ২০১৬ সালের সেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির কোনো বার্ষিক পুরস্কার পেলেন বাঁহাতি এই পেসার।

পুরস্কারের জন্য বিবেচিত সময় গত বছরের ১৪ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যে তিনটি ওয়ানডে খেলে ৮ উইকেট নেন বিশ্ব ক্রিকেটের এই নতুন বোলিং সেনসেশন। একই সময়ে ১০ টি-টোয়েন্টিতে তার উইকেট ১৯টি।

২১ বছর বয়সী মুস্তাফিজের কাছে এটা বছরের সেরা উপহার। আইসিসিকে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, “এটা আমাকে আসছে বছরগুলোতে আরও ভালো খেলতে অনুপ্রাণিত করবে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির কোনো বার্ষিক পুরস্কার জিতে আমি ভীষণ খুশি।”

এ পর্যন্ত তিন সংস্করণ মিলিয়ে ২৪টি ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। তরুণ এই বাঁহাতি পেসার এরই মধ্যে নিয়েছেন ৫২ উইকেট। এই মুহূর্তে দলের সঙ্গে নিউ জিল্যান্ড সফরে রয়েছেন তিনি। চোট কাটিয়ে মাঠে ফেরার দিনে বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে নিয়েছেন ২ উইকেট।

“উদীয়মান সব ক্রিকেটারের স্বপ্ন থাকে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা। আমার সেই স্বপ্ন পূরণ হয়েছে। এই পথটুকু আসতে যারা সহায়তা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। যখনই খেলার সুযোগ মিলবে নিজের সেরাটা দিতে আপ্রাণ চেষ্টা করবো।”

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like