কক্সবাজার জেলা জাতীয় যুব সংহতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

jobo-sanghati-pic

সংবাদ বিজ্ঞপ্তি, ১০ ডিসেম্বর: জাতীয় যুব সংহতি কক্সবাজার জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শহরের হোটেল সী-কুইন চত্বরে শহিদুল ইসলাম মুন্নার সভাপতিত্বে সম্মেলন সঞ্চালনায় ছিলেন নাজিম উদ্দিন।
এতে প্রধান অতিথি ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশিদ চৌধুরী এমপি। সম্মেলনে উদ্বোধক ছিলেন- কেন্দ্রীয় যুব সংহতির আহ্বায়ক আলমগীর সিকদার লোটন। প্রধান বক্তা ছিলেন- কেন্দ্রীয় যুব সংহতির সদস্য সচিব ফখরুল আহসান শাহজাদা। বিশেষ অতিথি ছিলেন- জাতীয় পার্টি কক্সবাজার জেলা শাখার সভাপতি হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপি, সাবেক সভাপতি আলহাজ কবির আহমদ সও., জাতীয় পার্টি জেলা শাখার সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, কেন্দ্রীয় যুগ্ন সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী, কেন্দ্রীয় যুগ্ন যুব বিষয়ক সম্পাদক আবু সাঈদ স্বপন, জাতীয় পার্টির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এ.এইচ.এম আবছার, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টু, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মোশারফ হোসেন দুলাল, যুগ্ন সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, দপ্তর সম্পাদক সরওয়ার আলম, রামু উপজেলা সাধারণ সম্পাদক সরওয়ার ইসলামসহ জেলা উপজেলার নেতৃবৃন্দ।
প্রধান অতিথি বলেন, যে স্বপ্ন বুকে ধারণ করে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম; সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। গণতন্ত্র আজ প্রশ্নের সম্মুখিন। দু’দলের ক্ষমতার পালাবদলে গণতন্ত্র পদদলিত। জনগণ নিরুপায়। জাতীয় পার্টি নয় বছরের স্বর্ণালী যুগের আশায় বসে আছে দেশের আঠার কোটি বঞ্চিত মানুষ। ছোট্ট রাষ্ট্রের উপযুক্ত যুব শক্তি থাকার পরেও আজ দেশে প্রায় ৬ কোটি যুবক বেকার। এই বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা না করে উন্নত রাষ্ট্র চিন্তা করা দুঃস্বপ্নের বিষয়। বার বার দু’দল ক্ষমতার পালাবদলে দেশের প্রতিটি যন্ত্র তাদের হাতে কুক্ষিগত হয়েছে। অন্যদিকে জনগণ নির্বিকার হয়ে থাকিয়ে আছে। এই প্রেক্ষাপটে জাতীয় পার্টির অন্যতম সহায়ক শক্তি যুব সংহতিকে কাজে লাগাতে হবে। আমি বিশ্বাস করি, আজকের সম্মেলনের মধ্য দিয়ে নব নির্বাচিত যুব নেতৃত্ব কক্সবাজারের মাটি ও মানুষের পক্ষ হয়ে কাজ করার চেষ্টা করবে।
সম্মেলনের ২য় অধিবেশনে কাউন্সিলর ডেলিগেটের মতামতের ভিত্তিতে শহিদুল ইসলাম মুন্নাকে সভাপতি ও নুরুচ্ছফা সাগরকে সাধারণ সম্পাদক ঘোষণা করে নতুন জেলা যুব সংহতির কমিটি ঘোষণা করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like