সৌদি ভিসা সহজ করতে মন্ত্রীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

index

নিউজ ডেস্ক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন সৌদি আরবের রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচ এম আল মোতাইরি।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকালে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে তাদের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশি কর্মী নিয়োগ ও সাম্প্রতিক ভিসা ইস্যু বিলম্বসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় উঠে আসে, বাংলাদেশ সৌদি দূতাবাসে আরও জনবল বৃদ্ধি করে দ্রুত ভিসা ইস্যুকরণে পদক্ষেপ গ্রহণের বিষয়। যেসব রিক্রুটিং এজেন্সি ভিসা ট্রেডিংয়ের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে আলোচনা হয়। ভিসা ট্রেডিং পুরোপুরি বন্ধ হলে সরকার নির্ধারিত অভিবাসন ব্যয়ে কর্মীরা সৌদি আরবে যেতে পারবেন।

নুরুল ইসলাম বিএসসি বলেন, দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক সবসময় ভালো এবং ভবিষ্যতেও থাকবে। আশা করি বাংলাদেশ থেকে সেখানে আরও চিকিৎসক, ইঞ্জিনিয়ারসহ দক্ষ কর্মী যাবেন।

১৯৭৬ সাল থেকে বাংলাদেশি কর্মী সৌদি আরবে যাচ্ছেন। বর্তমানে দেশটিতে প্রায় ২০ লাখ বাংলাদেশি কর্মী বিভিন্ন সেক্টরে কর্মরত আছেন।

সাক্ষাৎকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. বদরুল আরেফিন, যুগ্মসচিব মো. মোশাররফ হোসেন, মন্ত্রীর একান্ত সচিব মু. মোহসিন চৌধুরী এবং সৌদি আরবের চিফ অব কনসুলেট ডিভিশনের কাউন্সেলর খালিদ বকস্ উপস্থিত ছিলেন।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like