বিপিএল খেলতে ঢাকায় ক্রিস গেইল

gyle

ক্রীড়া ডেস্ক:  বিপিএলের আট ম্যাচে চিটাগং ভাইকিংসের পয়েন্ট ৮। সাত দলের মধ্যে টেবিলে দলটির অবস্থান চতুর্থ। চট্টগ্রামে অনুষ্ঠিত শেষ ম্যাচে বরিশালকে ৭৮ রানের বড় ব্যবধানে হারিয়ে কিছুটা স্বস্তিতে তামিম ইকবালের দল। এ স্বস্তি দীর্ঘায়িত করতে ঢাকায় এসেছেন টি-টোয়েন্টির মহাতারকা ক্রিস গেইল।

এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮৬ ফ্লাইটে চড়ে শুক্রবার (২৫ নভেম্বর) বিকাল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান গেইল। আজ বিশ্রাম শেষে আগামীকাল সকাল ১০টায় মিরপুরের একাডেমি মাঠে দলের সঙ্গে অনুশীলন করবেন এ ক্রিকেটার।

আগামী ২৭ নভেম্বর মিরপুরে রংপুর রাইডার্সের বিপক্ষে এবারের আসরে নিজের প্রথম ম্যাচটি খেলবেন গেইল। চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে ওপেনিং করার কথা তার।

ডাবল লিগ পদ্ধতির বিপিএলে চিটাগংয়ের ম্যাচ রয়েছে আর চারটি। শেষ চারে যেতে পারলে ম্যাচ বাড়বে। সে চিন্তা থেকেই পাঁচ ম্যাচের জন্য গেইলকে চুক্তিবদ্ধ করেছে চিটাগং ভাইকিংস। দল ফাইনালে উঠলে যে কোনো মূল্যে ম্যাচের চুক্তি বাড়ানোর চেষ্টা করা হবে বলে জানিয়েছেন দলটির ম্যানেজার হাসানুজ্জামান ঝড়ু।

তিনি জানান, ‘ক্রিস গেইলের সাথে আমাদের পাঁচ ম্যাচের চুক্তি হয়েছে। এখন দেখা যাক পারফরম্যান্স কী হয়। ফলাফলের উপর নির্ভর করে হয়তো আমাদের পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে। লিগের চারটা ম্যাচ আছে। দলের অবস্থা বুঝে সিদ্ধান্ত নিতে হবে। ব্যক্তিগত কোনো সমস্যা না হলে যদি আমরা ফাইনালে যাই যে কোনো মূল্যেই তাকে আমাদের দলে অন্তর্ভূক্ত করতে হবে।’

গেইল আসাতে দল উজ্জ্বীবিত হলেও একক নির্ভরতা চিটাগং ভাইকিংস চায় না বলে জানান হাসানুজ্জামান ঝড়ু, ‘শুধু দল কেন, সারা বাংলাদেশই কিন্তু উজ্জ্বীবিত যে গেইল আসছে। গেইল এমনই একজন ক্রিকেটার। তবে আমাদের ক্যাপ্টেন, কোচের মূলমন্ত্র হলো কোনো ওভারসীস প্লেয়ারের ছায়া হয়ে যেন লোকাল ক্রিকেটাররা না খেলে। যার যার ভূমিকাতে সে সঠিক। কিন্তু গেইল এমন একজন ক্রিকেটার আমাদের টিমে কেন টি-টোয়েন্টিতে যে টিমেই খেলবে তারা বড় একটা শক্তি পাবে। এই শক্তিটা আমরা কাজে লাগাবো।’

চিটাগং ভাইকিংসের হয়ে নিয়মিত খেলছেন চার বিদেশি ডোয়ান স্মিথ, শোয়েব মালিক, মোহাম্মদ নবী ও ইমরান খান। এ চারজনই আছেন দুর্দান্ত ফর্মে। গেইল দলে যুক্ত হওয়ায় ইনফর্ম কোনো ক্রিকেটারকে চলে যেতে হবে একাদশের বাইরে। বাস্তবতা বুঝেই এ ব্যাপারে হাসানুজ্জামান বলেন, ‘ক্রিস গেইলকে আমাদের দরকার আছে।টিম কম্বিনেশন এখন আমাদের ভালো যাচ্ছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে হয়তো একজন ওয়েল পারফরমারকে একাদশের বাইরে চলে যেতে হবে।’

ক্যারিবীয় এ বাঁহাতি ওপেনারের বিপিএলে বিগত আসরগুলোর পারফরম্যান্স দেখে আহলাদে আটখানা হতেই পারেন ভাইকিংস সমর্থকরা। গত তিন আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্স, বরিশাল বার্নাস ও বরিশাল বুলসের হয়ে ১০ ম্যাচ খেলে ৭৭.২৮ গড়ে ১৮৬.৫৫ স্ট্রাইক রেটে করেছেন ৫৪১ রান। ১০ ইনিংসে বিপিএল ক্যারিয়ারে তার রয়েছে তিনটি শতক ও একটি অর্ধশতক।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like