কক্সবাজারে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

diabetic-world-day

সংবাদ বিজ্ঞপ্তি, ১৪ নভেম্বর: “অন্ধত্ব এড়াতে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন” প্রতিপাদ্য নিয়ে ১৪ নভেম্বর কক্সবাজারেও ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’ পালন করা হয়েছে। প্রতি বছর ১৪ নভেম্বর সারা বিশ্বে ডায়াবেটিস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির জন্য দিনটি ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’ হিসেবে পালন করা হয়ে থাকে। জাতিসংঘ এই দিবসকে বিশ্ব ডায়াবেটিক দিবস হিসেবে পালন করার ঘোষণা দিয়েছে। এছাড়া বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক এ দিবসটিকে সরকারিভাবে উৎযাপনের জন্য স্বীকৃতি দিয়েছেন।
প্রতিবারের মতো এবারও কক্সবাজার ডায়াবেটিক সমিতি পরিচালিত ডায়াবেটিক হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প এবং র‌্যালি সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়। সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা ও সেবা দেওয়া হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে চার শতাধিক ডায়াবেটিক রোগি সেবা গ্রহন করেন। সেবা গ্রহনকারিদের মধ্যে পুরুষের চেয়ে নারীর সংখ্যা বেশী ছিল।
এর আগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালী হাসপাতাল চত্বর থেকে বের করা হয়। কক্সবাজার ডায়াবেটিক সমিতির সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ ও সমিতির সদস্য সহ ডায়াবেটিস সংশ্লিষ্ট ব্যক্তিরা এতে অংশগ্রহন করেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like