ভাসানীর মৃত্যুবার্ষিকীতে বিএনপি’র কর্মসূচি

untitled-bnp

রাজনীতি ডেস্ক: আগামী ১৭ নভেম্বর মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দু’দিনের কর্মসূচি ঘোষণা করছে বিএনপি।

রোববার‍ (১৩ নভেম্বর) সকালে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন মৃত্যুবার্ষিকী পালন উপ-কমিটির আহ্বায়ক দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী বুধবার (১৬ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা। এতে বিএনপি’র শীর্ষ নেতারা ও বিশিষ্ট জনরা বক্তব্য রাখবেন। পরদিন বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে বিএনপির একটি প্রতিনিধি দল টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারের উদ্দেশে রওয়ানা হবে। এতে নেতৃত্ব দেবেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

প্রতিনিধি দল ওইদিন সকাল সাড়ে ৯টায় চেয়ারপারসন ও দলের পক্ষ থেকে মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ করবে। মাজার প্রাঙ্গণে সকাল ১০টায় আলোচন‍া সভা, দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে এবং তবারক বিতরণ করা হবে।

কর্মসূচি শেষে শামসুজ্জামান দুদু বলেন, অবিসংবাদিত এই নেতা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকারও প্রতিষ্ঠাতা ছিলেন। আওয়ামী লীগ যেমন সেকথা স্বীকার করে না, ইত্তেফাকের ক্রেডিট লাইনেও লেখা হয় প্রতিষ্ঠাতা তোফাজ্জল হোসেন মানিক মিয়‍া। আমরা দাবি জানাবো- স্বাধীন বাংলাদেশের প্রথম বিরোধী দলের নেতাকে তার প্রাপ্য মর্যদাটুকু দেওয়া হোক।

ইতিহাসের এসব গুরুত্বপূর্ণ অধ্যায়কে মুছে ফেলে, বাদ দিয়ে রাজনীতি করার পরিণাম ভালো হবে না বলেও এসময় মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের সভাপতি আব্দুল মালেক প্রমুখ।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like