চকরিয়ায় সেনা ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল ক্যাম্পাসে বৃক্ষরোপন

chakaria-sena-12-11-16

এম মনছুর আলম, চকরিয়া: চকরিয়ায় সেনা বাহিনী পরিচালিত ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের নতুন ক্যাম্পাসে বৃক্ষরোপন অভিযান উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে চকরিয়া বিমানবন্দরস্থ সেনা ক্যাম্পের উত্তরে স্কুলের নতুন ক্যাম্পাসে বৃক্ষরোপন অভিযান উদ্বোধন করেন অনুষ্টানের প্রধান অতিথি চকরিয়ার ফাসিয়াখালীস্থ ১০ আটিলারি বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল শফিউর রহমান এনডিসি, এ.এস.ডাব্লিউ, পিএসসি, জিপ্লাস।
অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন- চকরিয়া সেনা ক্যাম্পের অধিনায়ক লে.কর্ণেল মো.সাইদুর রহমান এনডিসি ও ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের অধ্যক্ষ কাইছার আহমেদ মানিক। অনুষ্টানে সেনাবাহিনীর বিভিন্ন স্থরের কর্মকর্তা, স্কুলের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী ও বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন।
বৃক্ষরোপন অভিযানের অংশ হিসেবে প্রধান অতিথি ও বিশেষ অতিথি স্কুল ক্যাম্পাসে গাছের চারা রোপন করেন। এরপর শিক্ষার্থীরা স্কুলের ক্যাম্পাস ও পাশের বেড়িবাঁধ সড়কে গাছের চারা রোপন করেন। এরপর বৃক্ষরোপনের সফলতা কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।
বৃক্ষরোপন অভিযান উদ্বোধনের পর স্কুল ক্যাম্পাসে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত আলোচনা করেন প্রধান অতিথি। ওইসময় তিনি বলেন, জলবায়ুর বিরূপ প্রভাবের কারনে আমাদের দেশ প্রতিনিয়ত ঘুর্ণিঝড় ঝুঁকিতে আছে। তাই ঝড়-জ্বলোচ্ছাস থেকে রক্ষা পেতে হলে বেশি করে গাছ লাগাতে হবে। এব্যাপারে সচেতনতা সৃষ্টি করতে স্কুল ক্যাম্পাসে গাছ রোপনের মাধ্যমে ইংলিশ স্কুলের শিক্ষার্থীরা সামাজিক আন্দোলনে সম্পৃক্ত হয়েছেন।
তিনি বলেন, নিজেকে সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে অবশ্যই লেখাপড়া করতে হবে। সঠিক সময়ে স্কুলে আসতে হবে। লেখাপড়ায় ফাঁিক দেয়া যাবেনা। পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সামাজিক কাজে সময় দিতে হবে। তিনি ইংলিশ স্কুলের মতো উপজেলার অন্য শিক্ষা প্রতিষ্টান গুলো সামাজিক ভাল কাজে শিক্ষার্থীদেরকে উৎসাহ দেয়ার আহবান জানান।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like