সেন্টমার্টিনে আটকা পড়া ৮২ পর্যটক তিন দিন পর ফিরেছেন

sentmartin-porjotok

নিজস্ব প্রতিবেদক, ০৮ নভেম্বর: সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিনে আটকা পড়া ৮২জন পর্যটক তিনদিন পর টেকনাফে ফিরেছেন।
সোমবার সন্ধ্যা ৬ টার দিকে এসব পর্যটক স্থলবন্দরের জেটি ঘাট দিয়ে ফিরেছেন বলে জানান টেকনাফ থানার ওসি মো. আব্দুল মজিদ। এর আগে বিকাল ৩ টার দিকে পর্যটকবাহী বে-ক্রুজ জাহাজে করে ৮২ জন পর্যটক সেন্টমার্টিন দ্বীপের জেটি ঘাট দিয়ে টেকনাফের উদ্দ্যেশে রওনা দেয়।
গত বৃহস্পতিবার ও তার আগে সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়ে এসব পর্যটক অবস্থান করছিলেন। শুক্রবার তারা টেকনাফ ফিরে আসার কথা ছিল। কিন্তু সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়ার কারণে সমুদ্র উপকূলীয় এলাকায় ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলে। ফলে শুক্রবার থেকে রোববার পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিনে নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় এসব পর্যটক ফিরতে পারেনি। তবে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সোমবার সকালে পর্যটক নিয়ে জাহাজ সেন্টমার্টিন রওনা দেয়।
সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, বৈরী আবহাওয়ার কারণে গত শুক্রবার থেকে ৮২ জন পর্যটক সেন্টমার্টিনে আটকা ছিল। সোমবার আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় বিকাল ৩ টার দিকে জাহাজে করে এসব পর্যটক সেন্টমার্টিন ছেড়েছেন। তবে গত ৩ দিন ধরে আটকা এসব পর্যটকের যাতে কোন ধরণের অসুবিধা না হয় সেই ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছিল।
টেকনাফ থানার ওসি মো. আব্দুল মজিদ বলেন, পর্যটকবাহী জাহাজ বে-ক্রুজে করে সোমবার সন্ধ্যা ৬ টার দিকে ৮২ জন পর্যটক টেকনাফ স্থলবন্দরের জেটি ঘাট দিয়ে ফিরে এসেছেন।
আবহাওয়া অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারি আবহাওয়াবিদ এ.কে.এম নাজমুল হক বলেন, গভীর সঞ্চারণশীল মেঘমালার কারণে সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে কক্সবাজারে বৈরী আবহাওয়া বিরাজ করছিল। ফলে কক্সবাজার সমুদ্র উপকূলীয় এলাকায় গত বৃহস্পতিবার রাত থেকে ৩ নম্বর এবং শনিবার থেকে ৪ নম্বর সতর্কতা সংকেত দেখা বলা হয়। সোমবার থেকে আবহাওয়ার স্বাভাবিক পরিস্তিতি বিরাজ করছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like