চকরিয়ায় ৪৫তম জাতীয় সমবায় দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ

chakaria-pic-2-05-11-16

চকরিয়া প্রতিনিধি, ০৫ নভেম্বর: ‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয়েছে ৪৫তম জাতীয় সমবায় দিবস। চকরিয়া উপজেলা সমবায় অধিদপ্তরের উদ্যোগে ৫ নভেম্বর সকাল ১০টায় উপজেলা পরিষদে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। সাড়ে ১০টায় উপজেলা পরিষদ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করে বিভিন্ন পড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহবুবউল করিমের সভাপতিত্বে ও সহকারী উপজেলা সমবায় কর্মকর্তা আবু তাহেরের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ। অনুষ্টান উদ্বোধক ছিলেন- চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা এমএ মন্নান। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: সাইফুর রহমান, চকরিয়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আলহাজ¦ সেলিম উল্লাহ এমএ, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ, বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সহ সভাপতি আলী আজম বাহাদুর, চিরিংগা বহুমুখি সমবায় সমিতির সম্পাদক ও পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন লিটন, চকরিয়া দর্পণ সমিতির সভাপতি ডা: তেজেন্দ্র লাল, কোর্ট রোড ব্যবসায়ী সমিতির সভাপতি ডা: খাইরুল আলম, চকরিয়া বর্গা চিংড়ি চাষী কল্যাণ সমিতির সভাপতি ফরিদুল আলম, বনজায়গীরদার ভুমিহীন সমিতির সভাপতি মো: সরওয়ার আলম প্রমুখ।

chakaria-samobay-dibash-5-11-16

অনুষ্ঠানে র‌্যালী সহকারে উপস্থিত হন চিরিংগা বহুমুখী সমবায় সমিতির সভাপতি আলহাজ¦ আবদুল হামিদ, সম্পাদক মো: সেলিম উদ্দিন লিটন, সহসভাপতি নুরুল হুদা, পরিচালক যথাক্রমে- হাজী মো: ইলিয়াছ, আলহাজ¦ এহছানুল হক বুলুমিয়া, আলহাজ¦ নুরুল আমিন, মো: ইব্রাহিম খলিল কাকন, নুরুল হক, মো: কামাল উদ্দিন, আবু সালাম, মো: গণি মোছাদ্দেক ও সাইফুল ইসলাম, চকরিয়া অটো পেইন্টার সমবায় সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম।
বক্তরা বলেন, জাতীয় উন্নয়ন ও অগ্রগতি অর্জনে সমবায় একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার। একক প্রচেষ্টায় যা করা অসম্ভব, সমবায়ের মাধ্যমে তা সহজেই সম্ভব। টেকসই উন্নয়নে সমবায় সেক্টর বর্তমান সরকারের গুরুতপূর্ণ পরিকল্পনা বাস্তবায়নের অন্যতম হাতিয়ার হিসেবে সফলতার সহীত কাজ করে এ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এবং দেশের উন্নয়ন নিশ্চিত করে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখছে। সমাবেশ শেষে চিরিংগা বহুমুখী সমবায় সমিতি, বদরখালী কৃষি ও উপনিবেশ সমিতি এবং চকরিয়া দর্পন সমবায় সমিতিকে শ্রেষ্ট সমবায় প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like