সাবেক প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়ার মৃত্যু

ziaul-haq_ziaরাজনীতি ডেস্ক: সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী বিএনপি নেতা জিয়াউল হক জিয়া (৬৪) মারা গেছেন।

ক্যান্সারে আক্রান্ত জিয়া ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার সকালে সেখানেই তার মৃত্যু হয় বলে তার ছেলে মুশফিকুল হক জয় জানান।

মুশফিকুল হক জয় জানান, “আব্বু সকাল সাড়ে ৮টায় মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। শনিবার তার মরদেহ দেশে নেওয়া হবে।”

এর আগেও বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন বিএনপি নেতা জিয়া। কোরবানির ঈদের সময় কয়েকদিনের জন্য দেশে এলেও পরে অবস্থার অবনতি ঘটলে আবার তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয় বলে পরিবারের সদস্যরা জানান।

১৯৫৩ সালের ১১ মার্চ লক্ষ্মীপুরে জন্ম নেওয়া জিয়াউল হক চাকরি করেছেন রূপালী ব্যাংকে। ১৯৮৬ সালে তিনি বিএনপিতে যোগ দেন। বিএনপির মনোনয়নে লক্ষ্মীপুর-১ আসন থেকে তিনি পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

খালেদা জিয়া নেতৃত্বাধীন ২০০১-২০০৬ সরকারে স্থানীয় সরকার প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন জিয়া। জরুরি অবস্থার সময় দলে ‘সংস্কারপন্থি’ হিসেবে পরিচিতি পাওয়া জিয়াকে পরের নির্বাচনে আর মনোনয়ন দেওয়া হয়নি।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে চাঁদাবাজি ও দুর্নীতির বেশ কিছু মামলা হয় সাবেক এই প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। এর মধ‌্যে তিনটি মামলায় তার ৩১ বছরের সাজার রায় এলেও পরে একটি মামলায় তিনি আপিল করে খালাস পান। অন‌্য মামলাগুলোর কার্যক্রম আদালতের নির্দেশে স্থগিত রয়েছে।

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like