গুলশান হামলা: ৪ ‘অস্ত্র সরবরাহকারী’ গ্রেপ্তার

gulshanattack

নিউজ ডেস্ক: গুলশান হামলায় ব্যবহৃত গ্রেনেড তৈরির কাঁচামাল ও অস্ত্র সরবরাহ করার অভিযোগে চার জনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ।

এরা হলেন- মো. আবু তাহের (৩৭), মিজানুর রহমান (৩৪), মো. সেলিম মিয়া (৪৫) ও তৌফিকুল ইসলাম ওরফে ডা. তৌফিক (৩২)। সবাই জেএমবির সক্রিয় সদস্য।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট বুধবার রাতে রাজধানীর দারুসসালামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে বলে ডিএমপির উপ-কমিশনার (গণমাধ্যম) মো. মাসুদুর রহমান জানান।

তিনি বলেন, “এ সময় তাদের হেফাজত থেকে হ্যান্ডমেড গ্রেনেড তৈরির মূল উপকরণ ৭৮৭টি ডেটোনেটর ও একটি ৯ এমএম বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত দিয়ে অস্ত্র ও বিস্ফোরক চোরাচালানের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

মাসুদুর বলেন, “গ্রেপ্তারকৃতরা দেশব্যাপী চালানো সাম্প্রতিক নব্য জেএমবির হত্যাকাণ্ডগুলোতে ব্যবহৃত গ্রেনেডের ডেটোনেটর, জেল ও অস্ত্র ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসত।”

এদের মধ্যে মিজানুর রহমান চাঁপাইনবাবগঞ্জ জেএমবির নেতৃত্বে রয়েছে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, তিনি ‘বড় মিজান, ‘ছোট মিজান’ ও ‘তারা’ নামও ব্যবহার করতেন।

“ধারণা করা হচ্ছে, ঢাকায় নতুন করে কোনো নাশকতা সৃষ্টির লক্ষ্যে গ্রেপ্তারকৃত জেএমবির বর্তমান নেতৃত্বের নির্দেশ ও পরামর্শ মোতাবেক এই ডেটোনেটর ও অস্ত্র ঢাকায় নিয়ে আসে।”

এসব অস্ত্রশস্ত্র চোরাচালানের পর ছোট মিজান ওরফে তারা গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরী ও মারজানের কাছে পৌঁছে দেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে।

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like