অস্ত্রধারী সেই দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

chhatraleagueleaders_pistol

রাজনীতি ডেস্ক: ঢাকার গুলিস্তানে চার দিন আগে ফুটপাতের হকারদের উচ্ছেদের সময় সংঘর্ষের মধ‌্যে যে দুই ছাত্রলীগ নেতার হাতে আগ্নেয়াস্ত্র দেখা গিয়েছিল, তাদের বহিষ্কার করেছে ক্ষমতাসীন দল সমর্থক এই সংগঠনটি।

ওই দুইজন হলেন- ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান।

সোমবার ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারের কথা জানানো হয়। তবে এই সিদ্ধান্তের কোনো কারণ সেখানে দেখানো হয়নি।

গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়।

এ সময় ঢাকার গণপরিবহন চলাচলের অন‌্যতম প্রধান কেন্দ্র গুলিস্তানে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। রাস্তায় মানুষের মধ‌্যে তৈরি হয় আতঙ্ক; আশপাশের সড়কে সৃষ্টি হয় যানজট।

সংঘর্ষের মধ‌্যে গোলাপী ফুলহাতা সার্ট পরিহিত সাব্বির রহমানকে রিভালবার উচিয়ে ফাঁকা গুলি করতে দেখা যায়। সে সময় সাব্বিরের পাশে নীল টি-শার্ট পরিহিত আশিকের হাতে দেখা যায় পিস্তল। সেই ছবি পরদিন সংবাদপত্রে ছাপা হয়।

ছাত্রলীগের ওই দুই নেতা সেদিন হকারদের পক্ষে সংঘর্ষে অংশ নেন বলে সংবাদমাধ‌্যমে খবর।

পত্রিকায় ছবি আসার পর ওই ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে কী ব‌্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের কোনো কর্মকর্তা নাম প্রকাশ করে কোনো কথা বলতে চাননি। তাদের একজন জানিয়েছেন, তারা এ বিষয়ে আইনগত ব‌্যবস্থার প্রস্তুতি নিচ্ছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like