ঢাকায় লোকসঙ্গীতের আন্তর্জাতিক আসর ১০ থেকে ১২ নভেম্বর

folkfestival_pressconference

বিনোদন ডেস্ক: আসছে নভেম্বরে ঢাকায় আবারও হচ্ছে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব, দ্বিতীয় এই আয়োজনে স্থানীয় শিল্পীদের পাশাপাশি অংশ নেবেন ভারত, স্পেন, ইংল্যান্ড, ফ্রান্স, তুরস্ক ও কানাডার শিল্পীরা।

রোববার ঢাকার একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে উৎসবের আয়োজক সান ইভেন্টস জানায়, এই উৎসব ১০ নভেম্বর শুরু হয়ে চলবে ১২ নভেম্বর পর্যন্ত। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে লোকসংগীতের আসর।

উৎসবে যোগ দিতে আগ্রহীদের আগে নিবন্ধন করতে হবে। dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করা যাবে ১ নভেম্বর পর্যন্ত। রেজিস্ট্রেশনের জন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর, স্কুল-কলেজের আইডি কার্ড প্রয়োজন হবে।

রেজিস্ট্রেশন সফল হলে পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। ফেইসবুকে dhaka international folk fest-পেইজে পাওয়া যাবে আয়োজনের সব তথ্য।

গেলবারের অনুষ্ঠানে বাংলাদেশি শিল্পীদের অনেকে অভিযোগ করেন, তাদের পরিবেশনার জন্য যথেষ্ট সময় দেওয়া হয়নি। আয়োজকরা বিদেশি শিল্পীদের মূল্যায়ন করতে গিয়ে তাদের অবহেলা করেছেন।

সংবাদ সম্মেলনে এই প্রশ্ন উঠতেই সান ইভেন্টস’র ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী বলেন, “আমাদের প্রথম আসরে বেশ কিছু সমস্যা ছিল। বাইরে থেকে আসা শিল্পীরা এত দর্শক দেখে আর স্টেজ থেকে নামতে চাইছিল না। তাদের বলেকয়েও স্টেজ থেকে নামানো যাচ্ছিল না। তবে এবার শিল্পীদের লাইনআপ ঠিক করা হবে।”

এই আয়োজন নিয়ে তিনি বলেন, “হাজার বছর ধরে বাংলার শেকড়ে ছড়িয়ে থাকা গানগুলো আলোড়িত করে যাচ্ছে শ্রোতাদের প্রাণ। দেশের সীমানা ছাড়িয়ে পড়েছে এর মুগ্ধতা।

“মানবতাবাদ ও সহজ জীবন দর্শনের কারণে দেশজ লোকসংগীত নিয়ে আগ্রহী হয়ে উঠেছে বিভিন্ন দেশের শ্রোতারা। গবেষণা হচ্ছে, লোকসংগীত এবং এর শিল্পীদের নিয়ে। লোকসংগীতের প্রবল শক্তি আমাদের পরিচিত করে তুলেছে বহির্বিশ্বে।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে গ্রামীণফোনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আযমান, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের উপস্থিত ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like