আরও অলরাউন্ডারের খোঁজে বাংলাদেশ

allrounder1

ক্রীড়া ডেস্ক: বেশি অলরাউন্ডার থাকায় ইংল্যান্ড কতটা সুবিধা পায় সেটা চট্টগ্রাম টেস্টে মাঠে থেকেই দেখেছেন মুশফিকুর রহিম। সব পরিস্থিতির জন্য তৈরি থাকতে তাই দলে তিন-চার জন অলরাউন্ডার চান বাংলাদেশ অধিনায়ক।

দুই স্পিনিং অলরাউন্ডার মইন আলি ও আদিল রশিদের সঙ্গে আছেন দুই পেস অলরাউন্ডার বেন স্টোকস ও ক্রিস ওকস। সঙ্গে একজন করে বিশেষজ্ঞ পেসার ও স্পিনার নিয়ে যে কোনো পরিস্থিতির জন্য দারুণ একটি একাদশ পান অ্যালেস্টার কুক। বোলিংয়ের জন্য ছয়টি অপশনের সঙ্গে নয় নম্বর পর্যন্ত একজন ব্যাটসম্যানও পায় ইংল্যান্ড।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান থাকায় একাদশ গড়ায় খানিকটায় সুবিধা পায় বাংলাদেশ। সাকিবের সঙ্গে আপাতত অধিনায়কের ভরসা তরুণ মেহেদী হাসান মিরাজ।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগের দিন সংবাদ সম্মেলনে মুশফিক জানান, ব্যাটিং গভীরতা বাড়াতে ও আরও বোলিং অপশন পেতে অলরাউন্ডারের খোঁজে আছেন তারা।

“ওদের তিন-চার জন অলরাউন্ডার আছে। আমরাও তেমন একটা কম্বিনেশন গড়ে তোলার চেষ্টা করছি। আপনারা জানেন, মিরাজ ভালো অলরাউন্ডার। অনূর্ধ্ব-১৯ দলে ব্যাটিংয়েও ও ভালো করেছে। অভিষেক ম্যাচ বলে হয়তো চট্টগ্রামে ব্যাট হাতে ভালো করতে পারেনি।”

নিজের প্রথম ম্যাচে ৭ উইকেট নেওয়া মিরাজ দুই ইনিংসেই ফিরেন ১ রান করে। দুইবারই রিভার্স সুইংয়ে পরাস্ত হয়ে এলবিডব্লিউ হন তিনি।

মুশফিকের বিশ্বাস এক সময়ে বাংলাদেশ দলেও দেখা যাবে কয়েকজন অলরাউন্ডারকে।

“ভবিষ্যতে আমাদের দলেও ৩-৪ জন অলরাউন্ডার থাকবে। আর এতজন অলরাউন্ডার থাকলে যে কোনো ফরম্যাটেই অধিনায়কের জন্য অনেক বড় সুবিধা হয়।”

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like