আওয়ামী লীগের নতুন কমিটিকে বিএনপির অভিনন্দন

fakhrul_bnp_2

রাজনীতি ডেস্ক: শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছে বিএনপি।

রোববার রাজধানীতে বিকালে এক আলোচনা সভা শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “সাংবাদিকদের চিরকুট পেয়েছি। জাতির জন্য একটা গুরুত্বপূর্ণ খবর পেয়েছি।

“আওয়ামী লীগের সম্মেলনে শেখ হাসিনা আবার সভাপতি হয়েছেন এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আমি তাদেরকে (নতুন কমিটি) অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।”

ফখরুল বলেন, “একই সঙ্গে আবারও এই প্রত্যাশা করছি যে, জাতির যে আশা, যে আকাঙ্ক্ষা গণতন্ত্র ফিরিয়ে দেওয়া, মানুষের অধিকার ফিরিয়ে দেওয়া তার জন্য তারা কাজ করবেন।”

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় দিন রোববার বিকালে নির্বাচনী অধিবেশনে দলটির সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার কথা ঘোষণা করা হয়।

বিএনপির মহাসচিব বলেন, “জনগণের জন্য, দেশের মানুষের যে চাহিদা তার জন্য তারা (আওয়ামী লীগ) সম্মেলনে কিছুই বলেননি। এই সম্মেলনে সেই মূল বিষয়টাই নেই। আজ বাংলাদেশের প্রধান রাজনৈতিক সংকট হচ্ছে, বাংলাদেশে গণতন্ত্র নেই। সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য তারা কি করবেন, সেটা তারা বলেননি।

“মানুষের অধিকারগুলো প্রতিষ্ঠার জন্য কি করবেন, সেটা তারা বলেনি। ভোটের যে অধিকার তারা ছিনিয়ে নিয়ে গেছেন, সেই অধিকারকে ফিরিয়ে দেওয়ার জন্য কী করবেন তা তারা বলেননি।”

সেগুনবাগিচায় কচিকাঁচার মেলা মিলনায়তনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের উদ্যোগে প্রয়াত চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের ৭৫তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভা হয়।

অনুষ্ঠানের প্রয়াত চলচ্চিত্রকারের জীবন-কর্মের ওপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

জোটের সহ-সভাপতি প্রয়াত চাষী নজরুল ইসলামের সহধর্মিনী জ্যোৎস্না কাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় সাংবাদিক মাহফুজউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ইউসুফ হায়দার, বিএনপি ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়া ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক মুনির খান বক্তব্য দেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like