আম্বিয়া-প্রধানদের ইনুর জাসদ থেকে অব‌্যাহতি

jasod_2

রাজনীতি ডেস্ক: বিদ্রোহী অংশের শীর্ষ নেতাদের রেখে কমিটি করার সাড়ে চার মাস পর পদ-পদবী ও দায়িত্ব থেকে তাদের সাতজনকে অব‌্যাহতি দিয়েছে হাসানুল হক ইনু ও শিরীন আখতার নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

এরা হলেন- শরীফ নূরুল আম্বিয়া, মঈনউদ্দিন খান বাদল, নাজমুল হক প্রধান, ইন্দু নন্দন দত্ত, মঞ্জুর আহমেদ মঞ্জু, করিম সিকদার ও মুশতাক হোসেন।

জাসদের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক নূরুল আম্বিয়া এবং কার্যকরী সভাপতি সাংসদ বাদলকে নতুন কার্যকরী কমিটিতে সদস‌্য করা হয়েছিল।ইন্দু নন্দনকে সহ-সভাপতি, প্রধানকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং মঞ্জুর ও করিমকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছিল। ডা. মুশতাককে করা হয়েছিল সদস‌্য।

শুক্রবার জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির চতুর্থ সাধারণ সভায় এসব পদ থেকে তাদের অব‌্যাহতির সিদ্ধান্ত হয় বলে দলটির সহ-দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন জানান।

নতুন সাধারণ সম্পাদক কে হবেন তা নিয়ে মতবিরোধ থেকে গত ১২ মার্চ জাসদের কেন্দ্রীয় কাউন্সিল থেকে বেরিয়ে যান আম্বিয়াসহ এই অংশের নেতারা। পরে আম্বিয়াকে সভাপতি ও প্রধানকে সাধারণ সম্পদক করে জাসদের একটি কমিটি ঘোষণা করেন তারা।

কাউন্সিলে হাসানুল হক ইনুকে সভাপতি এবং সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম-আহ্বায়ক সাংসদশিরিন আখতারকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি হয়।

এরপর মতবিরোধ মিটিয়ে উভয়পক্ষকে আবারও একই ছাতার তলে আনার উদ‌্যোগের কথা শোনা গেলেও কার্যত তা হয়নি।

ইনু-শিরিন নেতৃত্বাধীন জাসদের এই সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় নূরুল আম্বিয়া বলেন, “আমরা তো তাদের কমিটিতে ছিলাম না, এখন নতুন করে অব‌্যাহতি দেওয়ারও বিষয় নেই। পদ-পদবি ও দায়দায়িত্ব থেকে অব‌্যাহতির এ ধরনের সিদ্ধান্তে কিছু যায় আসে না।”

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like