তালগোল পাকিয়ে ২৪৮ রানে অলআউট বাংলাদেশ

sakib_out_ali_ullash

ক্রীড়া ডেস্ক: এক ওভারে সাব্বির রহমান ও কামরুল ইসলাম রাব্বিকে ফিরিয়ে ২৪৮ রানে বাংলাদেশকে গুটিয়ে দেন বেন স্টোকস। স্লিপে ক্যাচ দিয়ে শেষ হয় সাব্বিরের প্রথম টেস্ট ইনিংস। ৩২ বলে ১৯ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেই ওভারেই শূন্য রানে বোল্ড হন আরেক অভিষিক্ত ক্রিকেটার রাব্বি।

অভিষিক্ত মেহেদী হাসান মিরাজও ব্যাটিংয়ে ভালো করতে পারেননি। বেন স্টোকসের বলে এলবিডব্লিউ হওয়ার আগে করেন ৪ বলে ১ রান। তরুণ এই অলরাউন্ডারের ফেরার সময় ২৩৯ রানে ৮ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ।

এর আগে বোলিংয়ে এসেই আঘাত হানেন লেগ স্পিনার আদিল রশিদ। চড়াও হতে গিয়ে স্টুয়ার্ট ব্রডকে ক্যাচ দিয়ে ফিরেন নাইটওয়াচম্যান শফিউল ইসলাম (২৯ বলে ২)। তিনি ফেরার সময় ৮১তম ওভারে বাংলাদেশের স্কোর ২৩৮/৭।

লিড নেওয়ার জন্য যার দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ, সেই সাকিব আল হাসান দলকে হতাশায় ডোবান তৃতীয় দিনের শুরুতেই! মইন আলির করা দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলেই এগিয়ে এসে চড়াও হতে চেয়েছিলেন, বল ফাঁকি দেয় তাকে। স্টাম্পিংয়ের সহজ সুযোগ হাতছাড়া করেননি জনি বেয়ারস্টো। ৬২ বলে ৩১ রান করে সাকিব ফিরে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ২২১/৬।

অনভিজ্ঞ ব্যাটসম্যানদের নিয়ে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার দায়িত্ব ছিল সাকিব আল হাসানের কাঁধে। পরিস্থিতির দাবি মেটাতে পারেননি, পাগলামি করে নিজের উইকেট বিলিয়ে আসেন দেশের অন্যতম সেরা এই ক্রিকেটার। উইকেট ছেড়ে বেরিয়ে আসার পর অফ স্পিনার মইন আলির স্পিন করে বেরিয়ে যাওয়া বলের কাছাকাছি যেতে পারেননি তিনি। শুরুতেই এমন সুযোগ আসবে হয়তো ভাবতেও পারেননি জনি বেয়ারস্টো।

নিজের ইনিংসে নয়বার এগিয়ে এসে খেলেন সাকিব আল হাসান। তাতে পান সাত রান আর বিলিয়ে দিলে আসেন উইকেট।

বাংলাদেশের নজর ছিল শতরানের লিডের দিকে। দ্বিতীয় দিনের খেলা শেষে সহ-অধিনায়ক তামিম ইকবাল জানান, যতটা সম্ভব বড় লিড নিতে চান তারা।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ উইকেটে ২২১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তখনও স্বাগতিকরা পিছিয়ে ৭২ রানে। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট হয় ইংল্যান্ড।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like