আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর থাকছেন না পুতুল, ববি

putulboby

রাজনীতি ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন্ন ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর হিসেবে যোগ দিচ্ছেন না বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুল ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

আগামী ২২-২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় আওয়ামী লীগের সম্মেলনে ঢাকা উত্তরের কাউন্সিলর হিসেবে ববির নাম প্রস্তাব করা হয়েছিল। আর শেখ রেহানার সঙ্গে পুতুলের নাম প্রস্তাব করা হয়েছিল ঢাকা দক্ষিণের কাউন্সিলর হিসেবে।

বুধবার তারা কাউন্সিলর পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

পুতুল যুক্তরাষ্ট্রে স্কুল সাইকোলজিস্ট হিসেবে কাজ করছেন; পাশাপাশি তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ কমিটির সদস্য।

অন্যদিকে যুক্তরাজ্যের লন্ডন স্কুল অব ইকোনোমিক্সে পড়াশোনা করা ববি জাতিসংঘের উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) কনসালট্যান্ট। পাশাপাশি তিনি আওয়ামী লীগের গবেষণা সেল ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের’ (সিআরআই) একজন ট্রাস্টি।

তাদের নাম প্রত্যাহারের কারণ সম্পর্কে হানিফ বলেন, “তারা যে দুটি প্রতিষ্ঠানে যুক্ত আছেন, সেখানকার নিয়ম অনুযায়ী কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত তারা থাকতে পারেন না। তাই তারা কাউন্সিলর পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।”

আওয়ামী লীগের সম্মেলনে শেখ রেহানা, ববি, পুতুল ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং পুতুলের স্বামী খন্দকার মাশরুর হোসেন মিতুকেও কাউন্সিলর করা হয়েছে।

জয় রংপুর জেলা এবং খন্দকার মাশরুরের ফরিদপুর জেলার কাউন্সিলর হিসেবে সম্মেলনে প্রতিনিধিত্ব করার কথা রয়েছে।

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like