ওজিলের হ্যাটট্রিকে আর্সেনালের বিশাল জয়

arsenal

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে আর্সেনাল। মেসুত ওজিলের দারুণ হ্যাটট্রিকে বুলগেরিয়ার ক্লাব লুদোগোরেতসকে উড়িয়ে দিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

বুধবার রাতে এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের পুরোটা সময় আধিপত্য ধরে রেখে সহজেই ৬-০ গোলে জেতে আর্সেনাল। ইংলিশ ক্লাবটির অন্য তিন গোল আলেক্সিস সানচেস, থিও ওয়ালকট ও অ্যালেক্স-অক্সলেইড চেম্বারলেইনের।

এই জয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে আর্সেনাল।

ঘরের মাঠে শুরুতেই দারুণ দুটি সুযোগ তৈরি করার পর দ্বাদশ মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে কোনাকুনি চিপে গোল করেন চিলির স্ট্রাইকার সানচেস।

৩৬তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেলিনিয়োর শট প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে পোস্টে লাগায় সমতা ফেরেনি।

৪২তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে চমৎকার বাঁক নেওয়া শটে গোলরক্ষককে পরাস্ত করেন দারুণ ফর্মে থাকা ওয়ালকট। চলতি মৌসুমে ক্লাবের হয়ে ১০ ম্যাচে এই ইংলিশ ফরোয়ার্ডের এটা অষ্টম গোল, আর এবারের চ্যাম্পিয়ন্স লিগে তৃতীয়।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন চেম্বারলেইন। কিয়েরন গিবসের নীচু ক্রস এক জনের পায়ে লেগে ১২ গজ দূরে ফাঁকায় পেয়ে যান ইংল্যান্ডের এই মিডফিল্ডার, নীচু শটে বল জালে জড়ান।

৫৬তম মিনিটে প্রতি আক্রমণে স্কোরলাইন ৪-০ করে ম্যাচের ফল নিয়ে অনিশ্চয়তার ইতি টানেন ওজিল। মাঝ মাঠের অনেকটা আগে থেকে সান্তিয়াগো কাসোরলার উঁচু করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে সঙ্গে লেগে থাকা এক জনকে পিছনে ফেলে জোরালো নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মান এই মিডফিল্ডার।

শেষ দিকে চার মিনিটের ব্যবধানে হ্যাটট্রিকে পূরণ করেন ওজিল। ৮৩তম মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস পেরেসের ক্রসে হাফ-ভলিতে বল জালে জড়ান। আর ৮৭তম মিনিটে পেরেসের বাড়ানো বল ধরে ডি-বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে শেষ গোলটি করেন তিনি।

গ্রপের অন্য ম্যাচে সুইজারল্যান্ডের বাসেলকে ৩-০ গোলে হারানো পিএসজির পয়েন্টও সমান ৭। তবে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে ফরাসি ক্লাবটি।

বাসেল ও লুদোগোরেতসের পয়েন্ট সমান ১। তবে গোল ব্যবধানে তৃতীয় স্থানে সুইস ক্লাবটি।

‘বি’ গ্রুপে শীর্ষে থাকা নাপোলিকে ৩-২ গোলে হারিয়েছে বেসিকতাস। গ্রুপের অন্য ম্যাচে দিনামো কিয়েভকে ২-০ গোলে হারিয়েছে বেনফিকা।

হারলেও প্রথম দুই ম্যাচ জেতা ইতালির ক্লাব নাপোলি ৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে তুরস্কের ক্লাব বেসিকতাস।

৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পর্তুগালের বেনফিকা। ইউক্রেনের ক্লাব কিয়েভের পয়েন্ট ১।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like