মৃত্যুর পরেও আয়ের শীর্ষে মাইকেল জ্যাকসন!

mickle-jackson-2

বিনোদন ডেস্ক: শিল্পীর মৃত্যু হলেও খ্যাতির মৃত্যু নেই- সে কথাই যেন প্রমাণ করে চলেছেন প্রয়াত পপ তারকা মাইকেল জ্যাকসন। জীবিত অবস্থায় ছিলেন জনপ্রিয়তা ও খ্যাতির শীর্ষে। মৃত্যুর পরেও তা রয়েছে অটুট। সম্প্রতি মৃত তারকাদের মাঝে আয়ের শীর্ষস্থানটি যে রয়েছে তারই দখলে!

সম্প্রতি জনপ্রিয় মার্কিন পত্রিকা ফোর্বসের জরিপে প্রয়াত শীর্ষ আয়ের তারকা নির্বাচিত হয়েছেন সংগীত শিল্পী মাইকেল জ্যাকসন। টানা চতুর্থবারের মতো এ তালিকায় শীর্ষ অবস্থানে থাকার রেকর্ডটিও তার।

জরিপ অনুযায়ী, ২০০৯ সালে মারা যাওয়া এই মার্কিন তারকা গত এক বছরে আয় করেছেন সাড়ে ৮২ লাখ মার্কিন ডলার। এর আগে কোনো মৃত তারকার এতো আয়ের রেকর্ড নেই। মৃত্যুর পর থেকে প্রায় প্রতিবারই এ তাইলকায় শীর্ষে ছিলেন জ্যাকসন। মাঝে এক বছর শুধু এ তালিকা থেকে বাদ পড়েছিলেন তিনি।

জ্যাকসনের এ আয়ের বেশিরভাগ এসেছে তার নামে থাকা সনি ও এটিভি’র ক্যাটালগের ৫০ শতাংশ শেয়ার বিক্রি থেকে। এগুলো বিক্রি করা হয়েছে সনি কর্পোরেশনের কাছে। যার মূল্য প্রায় ৭৫ কোটি ডলার। এর মধ্যে রয়েছে বিটলসের বেশ কিছু গানের স্বত্ত্ব।

তালিকায় জ্যাকসনের পরেই আছেন কার্টুনিস্ট চার্লস শুলজ। তার আয়ের পরিমাণ প্রায় সাড়ে চার কোটি মার্কিন ডলার। চার কোটি মার্কিন ডলার আয় নিয়ে তৃতীয় অবস্থানে আছেন গলফ খেলোয়াড় আর্নল্ড পালমার।

গত বছর এপ্রিলে মাত্রাতিরিক্ত মদ্যপানজনিত কারণে মৃত্যুবরণ করে সঙ্গীত তারকা প্রিন্স। এরপরেই তার অ্যালবাম বিক্রি বেড়ে যায় বহুগুণ। এর সুবাদে প্রয়াত শীর্ষ আয়ের তারকার তালিকায় পাঁচ নম্বরে আছেন তিনি। তার আয়ের পরিমাণ আড়াই কোটি মার্কিন ডলার।

এ তালিকায় স্থান পেয়েছে এ বছর জানুয়ারিতে ক্যান্সারে মারা যাওয়া সঙ্গীতশিল্পী বোওয়ি’র নামও।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like