টেকনাফে ৮২ কোটি ৯৬ লাখ টাকার মাদক ধ্বংস

teknaf-pic-17-10-2016টেকনাফ প্রতিনিধি, ১৭ অক্টোবর : টেকনাফে ২বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক মালিকবিহীন ৮২কোটি ৯৬লক্ষ ২৪হাজার ৮শ টাকা মুল্যের বিভিন্ন প্রকার মাদক ধ্বংস করা হয়েছে।
সোমবার সকাল ১১টায় ২বর্ডার গার্ড ব্যাটালিয়নের অফিস বিল্ডিংয়ের সামনে অনুষ্টিত মাদক দ্রব্য ধ্বংস করণ সভায় প্রধান অতিথি ছিলেন বিজিবির কক্সবাজার সেক্টরের কমান্ডার কর্ণেল মো: তানভীর আলম খাঁন।
উপ অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, ২বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্ণেল মো: আবুজার আল জাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সফিউল আলম, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তপন কান্তি শর্মা, সিনিয়র সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী। এতে সহকারী কমিশনার ভুমি (এসিল্যান্ড) মোমেনা আক্তার, সহকারী রাজস্ব কর্মকর্তা হারুন অর রশিদ, প্রশাসনের কর্মকর্তা, কর্মরত সাংবাদিক, বিজিবির কর্মকর্তা এবং বিজিবির সদস্যগণ উপস্থিত ছিলেন।
২বর্ডার গার্ড ব্যাটলিয়ন কর্তৃক চলতি বছরের ২১এপ্রিল হতে ১৩অক্টোবর পর্যন্ত মালিক বিহীন জব্দকৃত মাদকদ্রব্যাদি ধ্বংস এবং পুড়ে ফেলে হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্যাদির মধ্যে ২৬লক্ষ ৮৯হাজার ৩শ ৭০পিচ, ২০হাজার ২শ ৩৯ক্যান আন্দামান গোল, ৭৫৫ক্যান ডায়াব্লো, ১হাজার ৩শ ২০ক্যান হেইন কিন বিয়ার, ১শ ৭৭বোতল গ্ল্যান মাষ্টার মদ, ১হাজার ৯শ ২৩বোতল ম্যান্ডেলা রাম মদ, ১হাজার ৪শ ৭৮বোতল কান্ট্রি ড্রাইজিন মদ, ১১বোতল মিয়ানমারের মদ, ২৪বোতল ব্লাক লেভেল মদ, ৩৬বোতল গ্রান ক্লাসিক মদ, ৪৭বোতল হানকি বানিষ্টার মদ, ২২বোতল হাই কমিশনার মদ, ৪৭বোতল ১০০% পিপার্স মদ, ১২০বোতল লেভেল-৫মদ, ১হাজার ৮শ ২৯লিটার বাংলা মদ, ১শ ৭৮বোতল ফেন্সিডিল, ১১৭কেজি গাঁজা, ৫১হাজার ৮শ ৯২প্যাকেট মিয়ানমারের সিগারেট রয়েছে বলে বিজিবির সুত্র নিশ্চিত করেন। সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ বলেন, টেকনাফকে মাদকমুক্ত করতে বিজিবি এবং পুলিশ সব সময় আন্তরিক। মাদক শুন্যের কোটায় নিয়ে আসতে আমদানী-রপ্তানীতে জড়িত যেই হোক না কেন তাকে আটক করে আদালতে সোপর্দ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিউল আলম বলেন, পাচারকারীরা এখন ভিন্ন পথ অবলম্বন করে সমুদ্র পথে ইয়াবা আমদানী করছে। তিনি সমুদ্র এবং নৌ পথে নৌ-বাহিনী, কোষ্টগার্ডের পাশাপাশি বিজিবির তৎপরতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। প্রধান অতিথির বক্তব্যে কর্ণেল তানভীর আলম খাঁন বলেন, মাদক পাচার এবং সেবন বন্ধে সকলকে আন্তরিক হতে হবে। মাদকের সাথে সংশ্লিষ্টদের যে কোন মুল্যে প্রতিহত করা হবে। মাদকদ্রব্য পাচার এবং সেবনের কুফল সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করে তিনি বলেন, মাদকদ্রব্য পাচার রোধে আইন শৃংঙলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি মিডিয়াকর্মী সহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানান।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like