হাসিনা আতিথেয়তা গ্রহণ করায় আমি সম্মানিত: মোদী

hasina-modi

নিউজ ডেস্ক: ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলনে যোগ দেওয়ায় বাংলায় টুইট করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন‌্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রোববার দুপুরে শেখ হাসিনা ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ‌্য গোয়ায় পৌঁছানোর পরপরই মোদীর ওই টুইট আসে।

সেখানে তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার আতিথেয়তা গ্রহণ করায় আমি সম্মানিত। ভারত এবং বাংলাদেশের সম্পর্ককে মজবুত করার জন্য আপনার ভূমিকাকে ধন্যবাদ জানাই।”

আরেক টুইটে ইংরেজিতেও একই বার্তা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

শনিবার গোয়ায় শুরু হওয়া অষ্টম ব্রিকস সম্মেলনে অংশ নিচ্ছেন এই জোটের সদস‌্য দেশ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ব্রাজিলের প্রেসিডেন্ট মিশেল টেমের, দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আর বিসমটেকভুক্ত দেশগুলোর মধ‌্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গানি, মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন ও মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রী অং সান সু চি ব্রিকস-বিমসটেক আউটরিচ সামিটে অংশ নিচ্ছেন।

আউটরিচ সামিটে অংশ নেওয়ার পর রাতে ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর মধ‌্যে দ্বিপক্ষীয় বৈঠক হওয়ারও কথা রয়েছে।

দুই সরকারই বলে আসছে, মোদীর ভারত সরকার এবং হাসিনার বাংলাদেশ সরকারের সময়ে দুই দেশের বন্ধুত্বের সম্পর্ক এক অনন‌্য উচ্চতায় পৌঁছে গেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like