রামুতে প্রজ্ঞাবোধি কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শিক্ষার্থীদের সংবর্ধনা

ramu-pic

সংবাদ বিজ্ঞপ্তি, ১৪ অক্টোবর: রামুতে মহামতি গৌতম বুদ্ধের অস্থিধাতু পতিস্থাপিত, ঐতিহ্যবাহী পূণ্যতীর্থ রামু হাজারীকুল বোধিরতœ বৌদ্ধ বিহার ও সত্যপ্রিয় বিদর্শন সাধনা কেন্দ্রে, প্রজ্ঞাবোধি কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে সংবর্ধনা ও বৌদ্ধ ভাবাদর্ষে কুশিক্ষামুক্ত সমাজ বির্নিমানে শিক্ষার্থীদের সেমিনার সম্পন্ন হয়েছে।
সেমিনারে সভাপতিত্ব করেন- একুশে পদক প্রাপ্ত উপসংঘরাজ ও রামু কেন্দ্রীয় সীমা বিহারের অধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথের। প্রধান ধর্মদেশক ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের চেয়ারম্যান ড. জিনবোধি মহাথের।
উদ্বোধণী বক্তব্য প্রদান করেন- সেমিনারের আয়োজক কোরিয়ান লোটাস এসোসিয়েশন কর্তৃক আন্তর্জাতিক বুদ্ধিষ্ট সনদ প্রাপ্ত প্রজ্ঞাবোধি মহাথের। সেমিনারে প্রধান অতিথি ছিলেন- সামস্ ইন্টারন্যাশনাল চট্টগ্রামের পরিচালক পান্নালাল বড়ুয়া। প্রাসঙ্গিক বিষয় নিয়ে মূল আলোচক ছিলেন- চট্টগ্রাম কলেজের পালি বিষয়ের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. অর্থদর্শী বড়ুয়া। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন, কক্সবাজার বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি এড. রাখাল চন্দ্র বড়ুয়া, সাধারণ সম্পাদক দীপক বড়ুয়া, বৌদ্ধ মৈত্রী ছাত্র সংসদ এর পৃষ্টপোষক দুলাল বড়ুয়া।
উপস্থিত ছিলেন- প্রজ্ঞানন্দ ভিক্ষু, অর্পণ বড়ুয়া, পূর্নধন বড়ুয়া, রিপন বড়ুয়া, বিজয়বোধী ভিক্ষু সহ আরো অনেকেই।
শুরুতে মঙ্গলাচরণ ও মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন এবং উদ্বোধনী সংগীতের মধ্যদিয়ে মূল অনুষ্টান শুরু হয়। শেষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান ও জগতের সকলের মঙ্গলকামনায় সমবেত বন্দনায় সেমিনারের সমাপ্তি হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like