আ. লীগ সম্মেলনে কাউন্সিলর হলেন ববিও

radwan-mujib-siddique-bobby

রাজনীতি ডেস্ক: দলীয় সভানেত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে বঙ্গবন্ধুর আরেক দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববিও এবার আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর হয়েছেন।

আগামী ২২-২৩ অক্টোবর অনুষ্ঠেয় আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে দলের ঢাকা মহানগর উত্তর শাখা থেকে পাঠানো কাউন্সিলর তালিকায় ববির নাম আছে বলে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ জানিয়েছেন।

ববির খালাত ভাই সজীব ওয়াজেদ জয় এই সম্মেলনেই প্রথমবারের মতো কাউন্সিলর হয়েছেন। রংপুর জেলা থেকে পাঠানো কাউন্সিলরদের তালিকায় তার নাম রয়েছে।

যুক্তরাষ্ট্রপ্রবাসী জয় কয়েক বছর আগে আওয়ামী লীগের সদস‌্যপদ নেন। পিতৃভূমি রংপুরের পীরগঞ্জ উপজেলা কমিটিতে গত বছর তাকে সদস‌্য হিসেবে রাখা হয়।

যুক্তরাজ্যে লেখাপড়া করা রাদওয়ান মুজিব সিদ্দিক ববি আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই’র ট্রাস্টি। সিআরআই’র হেড অফ স্ট্রাটেজি অ্যান্ড প্রোগ্রাম হিসেবে কাজ করছেন তিনি।

আব্দুস সোবহান গোলাপ মঙ্গলবার বলেন, “রাদওয়ান মুজিব সিদ্দিক ববি মহানগর উত্তরে থাকেন। এর জন্য তাকে উত্তরের কাউন্সিলর করা হয়েছে। আমাদের কাছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ যে কাউন্সিলর তালিকা পাঠিয়েছে সেখানে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির নাম রয়েছে ।”

পরিবারের অধিকাংশ সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ অগাস্ট হত্যা করা হয়। বিদেশে থাকায় বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

এর ছয় বছর পর প্রবাসে থাকা অবস্থায় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনাকে দলীয় সভানেত্রী করে আওয়ামী লীগ। তখন থেকে দলটির নেতৃত্বে আছেন তিনি।

এবারই প্রথম তাদের দুই সন্তান আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর হিসেবে থাকছেন।

শেখ রেহানার তিন সন্তানের মধ্যে বড় ববির জন্ম ১৯৭৮ সালে। লন্ডন স্কুল অব ইকোনোমিকস থেকে লেখাপড়া করা ববি জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি-ইউএনডিপির একজন কনসালট্যান্ট।

তার এক বোন টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য। দেশটির প্রধান বিরোধী দল লেবার পার্টির নতুন ছায়া সরকারে ‘শ্যাডো এডুকেশন’ দলেও রয়েছেন লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন এলাকার এমপি টিউলিপ।

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like