বাকঁখালী সম্পাদকের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে চকরিয়ায় মানববন্ধন

chakaria-picture-11-10-2016-1

চকরিয়া প্রতিনিধি, ১২ অক্টোবর: কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম চৌধুরীর নি:শর্ত মুক্তি ও দায়েরকৃত মিথ্যা মামলাটি প্রত্যাহারের দাবিতে চকরিয়ায় কর্মরত সাংবাদিক ও সংবাদপত্রসেবীদের উদ্যোগে দীর্ঘ মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে কক্সবাজারের কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌরশহরস্থ সিটি সেন্টার মার্কেটের সামনে সড়কে মানববন্ধনে অংশ নেন কর্মরত জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় সংবাদপত্রের সাংবাদিকবৃন্দ, সংবাদপত্র হকার্স সমিতির সকলস্থরের সদস্য। তাদের সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন উপজেলা যুবলীগ, ছাত্রলীগের বিপুল নেতাকর্মী এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা পেশার প্রতি সম্মান দেখিয়ে নীতিতে অটল আছেন বলেই দেশের মানুষ নিরাপদে রয়েছে। সাংবাদিকরা লেখনীর মাধ্যমে অনিয়ম, দূর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে স্বোচ্চার থাকেন। ক্ষুরধার লেখনীর কারনে জনগন উপকৃত হলেও সমাজে বেশিরভাগ ক্ষেত্রে বিত্তশালী ও দূর্নীতিবাজরা ক্ষতির শিকার হন। এ কারনে দুর্নীতিবাজরা সবসময় সাংবাদিকদের উপর ক্ষুদ্ধ হন।
বক্তারা বলেন, মামলায় জড়িয়ে ও গ্রেফতার করে দূর্নীতিবাজরা প্রকৃত সাংবাদিকদের ক্ষুরধার লেখনী বন্ধ করতে পারবেনা। তাঁরা এসব করে বেশি দিন টিকে থাকতে পারবেনা। কারন সাংবাদিকরা পেশার প্রতি অনেক দায়িত্বশীল এবং কর্তব্য পরায়ন।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, সাজানো মামলায় জড়িয়ে বিনা নোটেশে দৈনিক বাঁকখালী সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীকে কর্মরত অবস্থায় পত্রিকা অফিস থেকে গ্রেপ্তার করে পুলিশ কক্সবাজার জেলায় অনন্য নজির স্থাপন করেছে, তা কোন মতেই কাম্য নয়। সাংবাদিক সমাজ এ ধরণের আচরণ কোনদিন মেনে নেবেনা।
মানববন্ধন থেকে সাংবাদিক নেতারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, দূর্নীতবাজ চিকিৎসক আবদুস ছালাম তার দায়ের করা মিথ্যা মামলাটি অবিলম্বে প্রত্যাহার না করলে সাংবাদিক সমাজ এব্যাপারে কঠোর সিদ্বান্তের মাধ্যমে দুর্বার আন্দোলনে যাবে।
মানববন্ধনে অংশ নেন- সাংবাদিক জাকের উল্লাহ চকোরী, এমআর মাহমুদ, এম জাহেদ চৌধুরী, এএম ওমর আলী, বশির আল মামুন, ছোটন কান্তি নাথ, মিজবাউল হক, এম.জিয়াবুল হক, আবদুল মজিদ, মুকুল কান্তি দাশ, জিয়াউদ্দিন ফারুক, একেএম ইকবাল ফারুক, মাষ্টার জাহেদ, মনির আহমদ, মনজুর আলম, সাইফুল ইসলাম খোকন, জহিরুল আলম সাগর, এম আলী হোসেন, জামাল হোছাইন, এম মনছুর আলম রানা, এম রায়হান চৌধুরী, এসএম হান্নান শাহ, শাহজালাল শাহেদ, হোয়াইব সজিব, কেএম অলিউল্লাহ রনী, এম.সাইফুদ্দিন মাহমুদ, বাপ্পী শাহরিয়ার, মোস্তাফা কামাল, সাঈদী আকবর ফয়সাল, আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, চকরিয়ার সংবাদপত্র এজেন্ট সাবেক কমিশনার জয়নাল আবেদিন।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন- চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রাসেল, সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক মাহামুদুল হক তফসির, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এমএ আরিফুল ইসলাম চৌধুরী আরিফ, চকরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি তোয়াছিন আনোয়ার জিহান, ছাত্রলীগ নেতা হোছাইনুল হক চৌধুরী তানবির, মুমিনুল ইসলাম, জাহাংগীর আলম মাহিন, রিদুয়ানুল হক নিবর, মারুফ, শাহেদ করিম হামির, ইরানুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য মোজাম্মেল হক, গ্লোবাল মানবাধিকার কমিশন কর্মী আবদুল হামিদ, চকরিয়া পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, পৌরসভা যুবলীগ নেতা আবদুল হামিদ, চকরিয়া সংবাদপত্র হর্কাস সমিতির সভাপতি মোহাম্মদ ইউনুছ, সাধারণ সম্পাদক মনির উদ্দিন, সহ-সভাপতি প্রকাশ বাবু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ, দপ্তর সম্পাদক মোহাম্মদ বাবলু, প্রচার সম্পাদক মিনার উদ্দিন, সিনিয়র সদস্য কফিল উদ্দিন, আবদুল কাদের মোনাফ, সমিতির ম্যানেজার শহিদুল ইসলাম প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like