আওয়ামী লীগের সম্মেলনের ফোকাস হবে জয়: ওবায়দুল কাদের

sajeebwajedjoy_1

সজীব ওয়াজেদ জয় (ফাইল ছবি)

রাজনীতি ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের এবারের সম্মেলনে দলের ভবিষ্যত নেতা হিসেবে বঙ্গবন্ধুর নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে তুলে ধরা হবে বলে জানিয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে ধানমণ্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের ২০তম সম্মেলন প্রস্তুতির সাজসজ্জা উপ-কমিটির বৈঠকে নেতাকর্মীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “২০তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে ব্যক্তিগত সৌজন্যমূলক পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড পরিহার করে, সব কিছু দলের কাছে নিয়ে আসতে হবে। আমাদের দলের ভবিষ্যত নেতা সজীব ওয়াজেদ জয়কে ফোকাস করতে হবে।

“এবারের জাতীয় সম্মেলনে ফোকাস হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের ভবিষ্যত নেতা সজীব ওয়াজেদ জয়।”

সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত করতে গোপন শত্রুদের বিষয়ে নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, “রাজনীতিতে প্রকাশ্যে কোনো শত্রু নেই বলে এটা মনে করার কোনো কারণ নেই যে তারা পেছনে বসে থেকে ষড়যন্ত্র করছে না। গোপন শত্রুদের তৎপরতার বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।”

বিএনপিকে ‘আওয়ামী লীগের প্রকাশ্য শত্রু হিসেবে ব্যর্থ’ মন্তব্য করে তিনি বলেন, “তারা এখন ভারতের বিরোধিতা করছে। আশা নিয়ে বসে আছে, যুক্তরাষ্ট্রে তাদের পছন্দের কেউ নির্বাচিত হলে তারা আবার ক্ষমতায় বসবেন।”

নেতাকর্মীদের আরো সু-শৃঙ্খল হওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, “পূর্বে শৃঙ্খলাভঙ্গের আমাদের অপরাধ নেত্রী ক্ষমা করে দিয়েছেন। তবে ভাববেন না, এটা স্থায়ী ক্ষমা। এটাকে স্থায়ী ক্ষমা মনে করার কোনো কারণ নেই।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে বৈঠকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাইদ খোকন, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খানসহ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা সম্মেলনে উপস্থিত ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like