চকরিয়ায় নুরুল হুদা হত্যা : দুই আসামীর ৭দিনের রিমান্ড মঞ্জুর

siddik-kaium-pic

                                                                গ্রেপ্তার ছিদ্দিক আহমদ ও ইব্রাহিম কাইয়ুম

চকরিয়া প্রতিনিধি, ২৮ সেপ্টেম্বর: কক্সবাজারের চকরিয়ার আওয়ামীলীগ নেতা নুরুল হুদা হত্যা মামলার প্রধান আসামী জামায়াত নেতা ছিদ্দিক আহমদ ওরফে লম্বা ছিদ্দিক ও তার ভাই ইব্রাহিম কাইয়ুমকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাবাদের জন্য ৭দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার রিমান্ড আবেদনের শুনানী শেষে আদালতের বিচারক এই আদেশ দেন।
পুলিশ জানায়, পূর্ব শত্রুতার জের ধরে জামায়াত নেতা ছিদ্দিক আহমদ ওরফে লম্বা ছিদ্দিকের নেতৃত্বে গত ৩০ জুন দিবাগত রাতে বদরখালী ইউনিয়নের মগনামা পাড়ার বাসিন্দা প্রবীণ আওয়ামীলীগ নেতা নুরুল হুদাকে বদরখালী বাজার থেকে দিগম্বর করে তুলে নিয়ে যায়। এর পর টুটিয়াখালী পাড়াস্থ মুজিবকেল্লায় নিয়ে জবাই করে হত্যার পর লাশ সড়কের ধারে ফেলে যায়। এর পর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নুরুল হুদার লাশ উদ্ধার করে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে ৫ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় প্রধান আসামী করা হয় ছিদ্দিক আহমদ ওরফে লম্বা ছিদ্দিক, মানিক, ইব্রাহিম কাইয়ুম, সোহায়েত ও শেফায়েতকে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মো. আলমগীর আলম জানান, বদরখালীর আওয়ামীলীগ নেতা নুরুল হুদা হত্যা মামলার দুই আসামীকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থানা পুলিশের সহায়তায় গ্রেপ্তার করা হয় গত ৫ সেপ্টেম্বর। এদিন এই দুই আসামী কাতার পালিয়ে যাওয়ার জন্য বিমানবন্দর পর্যন্ত যায়। গ্রেপ্তারের পর দুইজনকে চকরিয়ায় এনে আদালতে সোপর্দ করে হত্যাকান্ডের রহস্য উৎঘাটনে ৭দিন করে রিমান্ডের আবেদন করা হয় আদালতে।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম বলেন, ‘দু-একদিনের মধ্যেই নুরুল হুদা হত্যা মামলার দুই আসামীকে জেলহাজত থেকে থানায় আনা হবে। পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে হত্যাকান্ডর রহস্য উম্মোচনে।’

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like