চট্টগ্রামের বস্তিতে একে-২২ রাইফেল

rab_recovery_chittagong

চট্টগ্রাম ডেস্ক: চট্টগ্রাম রেলওয়ের বাস্তুহারা কলোনি বস্তি থেকে একটি একে-২২ রাইফেলসহ বিভিন্ন অস্ত্র উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর আইস ফ্যাক্টরি রোড সংলগ্ন এই বস্তিতে অভিযান চালানো হয় বলে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান।

তিনি বলেন, “মাদকের আখড়া হিসেবে পরিচিত এই বস্তি আগে থেকেই র‌্যাবের নজরদারিতে ছিল। সাধারণত নিম্ন আয়ের লোকজন সেখানে কম টাকায় বাসা ভাড়া নিয়ে থাকে।”

অভিযানে উদ্ধার করা অস্ত্রের মধ্যে একটি একে-২২ রাইফেল, একটি বন্দুক, দুটি ম্যাগজিন, ১৬টি রকেট ফ্লেয়ার ও চারটি রাম দা রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে র‌্যাব।

পরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে ওই বস্তির দুটি ঘরের লোকজন পালিয়ে যায়। ওই এলাকার একটি সরু রাস্তা ও ড্রেনের পাশ থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

চট্টগ্রাম রেল স্টেশনের কাছে বড় এলাকা নিয়ে ওই বস্তিতে পাঁচ হাজারের মত ঘর রয়েছে। সেখানে ঘর ভাড়া নিতে কারও পরিচয়পত্র দেখাতে হয় না। ফলে সেখানে সহজেই আত্মগোপন করে থাকা সম্ভব বলে মন্তব‌্য করেন এই র‌্যাব কর্মকর্তা।

গত বছর জঙ্গিগোষ্ঠী হামজা ব্রিগেড এবং সম্প্রতি ঢাকায় জঙ্গিদের কাছে একে-২২ রাইফেল পাওয়ার বিষয়টি মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “এখানেও উদ্ধার হওয়া রাইফেলের সঙ্গে জঙ্গিদের যোগসূত্র আছে কি না- আমরা তা তদন্ত করছি।”

ওই দুই ঘরের বাসিন্দারের পরিচয় জানা না গেলেও পাশের দুটি ঘরের দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে মিফতাহ উদ্দিন জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like