কক্সবাজারে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত

coxs-tourism-day-pic-3

নিজস্ব প্রতিবেদক, ২৭ সেপ্টেম্বর: বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। ‘বৈশ্বিক উন্নয়নে সবার জন্য পর্যটন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকাল ৯ টায় র‌্যালীর মধ্যদিয়ে শুরু হয় দিবসের কর্মসূচি। বীচ ম্যানেজম্যান্ট কমিটি ও জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী শেষে সৈকতের কীটকটে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, পিঠা উৎসব, পরিচ্ছন্নতা অভিযান, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
র‌্যালীতে অংশ নেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, হোটেল ব্যবসায়ী সমিতি, হোটেল মালিক, কটেজ ব্যবসায়ী সমিতি, ট্যুর অপারেটর এসোসিয়েশন, ফটোগ্রাফার এসোসিয়েশন, বীচবাইক মালিক সমিতি সহ নানা প্রতিষ্ঠান ও পর্যটন সেবিরা।

coxs-tourism-day-pic-4র‌্যালীটি কক্সবাজারের হোটেল মোটেল জোন ঘুরে সৈকতের লাবণী পয়েন্টে এসে শেষ হয়। ওখানে বেলুন ও কবুতর উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন অতিথিরা। এর পর সৈকতের উন্মোক্ত মঞ্চে কক্সবাজারের জেলা প্রশাসক মো: আলী হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিম, টুরিষ্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আবদুর রহমান, বীচ ম্যানেজম্যান্ট কমিটির পক্ষে মো. রেজাউল করিম।
দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল, শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে সৈকতের কীটকটে চিত্রাংকন প্রতিযোগিতা, পিঠা উৎসব, সৈকত পরিচ্ছন্নতা, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া শিশুদের জন্য কিটকট ফ্রি সহ নানা বিনোদনমূলক অনুষ্ঠান।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like