বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

কক্সবাজার বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র হবে : গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার যেন সত্যিকার অর্থে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র হিসেবে উঠে সেই জন্য গৃহায়ন গণপূর্ত মন্ত্রণালয় সর্বাত্মক চেষ্টা করবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী রআম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, গণপূর্ত বিভাগ ও নগর উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবনিমিয় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কক্সবাজারের পরিকল্পিত উন্নয়নের জন্য ‘মহাপরিকল্পনা তৈরির’ উপর জোর দেওয়া হচ্ছে মন্তব্য করে মন্ত্রী বলেন, এখানে বীচ ডেভেলপমেন্ট করা দরকার। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ থেকে যে প্রস্তাবনাগুলো পাওয়া গেছে সেগুলো পর্যালোচনা করে যেগুলো জরুরী ভিত্তিতে করা দরকার সেই কাজগুলো আমরা করবো।

মন্ত্রী বলেন, সরকারের সবগুলো সংস্থার মিলিত প্রচেষ্টায় আমরা কক্সবাজারকে একটা উন্নত সমৃদ্ধ অঞ্চল হিসেবে, পর্যটকদের জন্য আরও আকর্ষনীয় হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা করবো। এ ক্ষেত্রে প্রত্যেকটা সংস্থার সমন্বয় যাতে থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই। যাতে কোন সংস্থার কারনে অন্য কোন সংস্থার কাজ বাধাগ্রস্ত না হয়।

এসময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মো. নুরুল আবছার পর্যটন নগরী কক্সবাজারকে সাজাতে নানা পরিকল্পনা নিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। যার মধ্যে রয়েছে সৈকত উন্নয়ন, ক্যাবল কার, ক্রুজ লাইন, সি প্লেন, থিম পার্ক, আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ও আন্ডারওয়াটার ওয়ার্ল্ডসহ ৩০টির মতো প্রকল্প। এসব প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে কক্সবাজার পরিণত হবে স্মার্ট সিটিতে।

মন্ত্রী দু’দিনের সফরে শুক্রবার কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি পরিদর্শনে যাবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888