মুস্তাফিজকে ‘মিস’ করবেন অধিনায়ক

mustafizmashrafe

ক্রীড়া ডেস্ক: মাঠের বাইরে থাকা মুস্তাফিজুর রহমানকে ‘মিস’ করবেন মাশরাফি বিন মুর্তজা। তবে একজনের ঘাটতি মানেই আরেকজনের সুযোগ; পরিবর্তে যিনি খেলবেন, তিনি তা কাজে লাগাবেন বলে আশা বাংলাদেশ অধিনায়কের।

বাংলাদেশের সবশেষ ওয়ানডেতেই ৫ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। ৯ ওয়ানডেতেই তিন বার নিয়েছেন পাঁচ উইকেট, সবশেষ তিনটি সিরিজ জয়ে তার ছিল বড় ভূমিকা। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অনেকটা নবীন; কিন্তু বাংলাদেশের বোলিং আক্রমণের সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে উঠেছেন তরুণ এই বাঁহাতি পেসার।

অস্ত্রোপচারের পর এখন পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন মুস্তাফিজ। আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে দলের সেরা অস্ত্রকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে।

আফগানিস্তান সিরিজের আগের দিন শনিবার সংবাদ সম্মেলনের শুরুতেই উঠে এল মুস্তাফিজের প্রসঙ্গ। মাশরাফি তুলে ধরলেন মুদ্রার দুই পিঠই।

“সত্যি বলতে আমরা ফিজকে মিস করব। তবে যারা আছে, আমরা যারা আছি, তাদের এটি সুযোগ। যারা বাইরে ছিল, তারা নিজেদের প্রমাণ করার একটা সুযোগ পেয়েছে। এখন ওয়ানডে ক্রিকেটে আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। আমি মনে করি, আমাদের সম্ভব সেরা আক্রমণই আছে সিরিজে।”

মুস্তাফিজের থাকা মানে তার ১০ ওভার নিয়ে অধিনায়কের নিশ্চিন্ত থাকা। বড় জুটি ভাঙা বা শেষ দিকের বোলিং নিয়ে অনেকটা নির্ভাবনায় থাকা। বাঁহাতি পেসারের অনুপস্থিতিতে তাই অধিনায়কের কাজটাও একটু কঠিন হয়ে উঠবে।

চ্যালেঞ্জটা নিচ্ছেন মাশরাফি। বোলিং আক্রমণের অন্যদের ওপর ভরসা রাখছেন অধিনায়ক।

“মুস্তাফিজ থাকতেও যে চ্যালেঞ্জ ছিল না, এমনটা নয়। এখনও একই চ্যালেঞ্জ। আমাদের দলে যারা আছে, তাদেরও ভালো করার সামর্থ্য আছে। আমি এটা নিয়ে ভাবছিনা যে ওরা পারবে না বা অন্য কিছু। আমার বিশ্বাস ওরা পারবে।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like