শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

মিয়ানমার সংঘাত : নাফনদীর ওপারে বিকট শব্দের সাথে ‘কালো ধোঁয়া’

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফনদীর ওপারে মিয়ানমার থেকে ফের বিকট বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা গেছে।

সোমবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত থেমে থেমে মর্টার শেল ও গোলাগুলির বিকট শব্দ শোনেছেন সীমান্তের হোয়াইক্যং উনচিপ্রাং সীমান্তের মানুষ। এসময় মিয়ানমারের অভ্যন্তরের আগুনের কালো ধোঁয়াও দেখেছেন তাঁরা।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী বলেন, সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত আবারও মর্টারশেল ও গুলির শব্দ শোনা যাচ্ছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে সীমান্তের বাসিন্দারা। সীমান্তের ওপারে মিয়ানমারের কুমিরখালী এলাকায় এ সংঘর্ষ হচ্ছে। আগুনের ধোঁয়াও দেখা গেছে।

এর আগে রবিবার রাতে ১২ টা থেকে ভোর পর্যন্ত থেমে থেমে হোয়াইক্যং, হ্নীলা ও টেকনাফ সীমান্তে গোলাগুলি ও বিকট শব্দ আওযাজ শোনা গেছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ কিছু দিন বা সময় পর্যন্ত বন্ধ থাকে। আর শোনা যায়। এটা মিয়ানমারের অভ্যন্তরের সংঘাত। আমরা মিয়ানমারের অভ্যন্তর সংঘাতময় পরিস্থিতির কারণে বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের টহল বাড়ানো হয়েছে। সীমান্তে বসবাসরত মানুষকে সতর্ক থাকতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888