চকরিয়ায় ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্টানিক ‘মিড ডে মিল’ কার্যক্রম উদ্বোধন

chakaria-picture-d-c-17-09-2016

চকরিয়া প্রতিনিধি, ১৭ সেপ্টেম্বর: চকরিয়া উপজেলায় মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্টানিকভাবে “মিড ডে মিল” কার্যক্রম চালু করা হয়েছে। শনিবার সকালে মিড ডে মিল কার্যক্রমের আনুষ্টানিক উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নিরক্ষরতার অভিশাপমুক্ত করতে কাজ করছেন। প্রধানমন্ত্রীর চাওয়া পাওয়া বলতে কিছুই নেই, একটাই চাওয়া নতুন প্রজন্ম যাতে মেধানির্ভর শিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত হয়। প্রধানমন্ত্রী রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে শিক্ষাখাতকে এগিয়ে নিতে নানামুখী পরিকল্পিতভাবে কার্যক্রম বাস্তবায়ন করছেন। এরমধ্যে প্রাথমিক বিদ্যালয়ে চালু মিড ডে মিল কার্যক্রমটি আন্তর্জাতিক পরিমন্ডলে প্রশাংসা পেয়েছে।
জেলা প্রশাসক বলেন, চকরিয়া উপজেলায় প্রাথমিকভাবে পাঁচটি বিদ্যালয়ে এই কার্যক্রমটি চালু করা হয়েছে। পর্যায়ক্রমে আরো পাঁচটি বিদ্যালয়ে এ কার্যক্রম চালু হবে। শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও আলোকিত জনপদ বিনির্মানে দানবীর সমাজ হিতেষীরা এগিয়ে আসলে চকরিয়া উপজেলায় এই কার্যক্রম আরো বড় পরিসরে করা হবে।
তিনি আরো বলেন, চকরিয়া উপজেলা এমনিতে অঢেল সম্পদে ভরপুর একটি অঞ্চল। এখানে সব আছে, কিন্তু অভাব আছে শিক্ষার। কারণ শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শেকড়ে আরোহন করতে পারবেনা। এখন থেকে শিক্ষা ব্যবস্থাকে আরো বেশি ঢেলে সাজাতে হলে চকরিয়ার শিক্ষক সমাজ, অভিভাবক ও লিডারশীপসহ জ্ঞানী লোকদেরকে সচেতন হতে হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো.আনোয়ারুল কাদেরের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিড ডে মিল কার্যক্রমের পৃষ্টপোষক আলহাজ জাফর আলম, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক করাইয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পৃষ্টপোষক মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসএম জাহাংগীর আলম বুলবুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান উত্তর সুরাজপুর প্রাথমিক বিদ্যালয়ের পৃষ্টপোষক আজিমুল হক আজিম, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্যানেল মেয়র জাহেদুল ইসলাম লিটু, চিরিঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের পৃষ্টপোষক পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব ও চিরিঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তছলিম উদ্দিন। এছাড়াও অনুষ্টানে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্টানের আলোচনাপর্ব শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আলী হোসেন মিড ডে মিল কার্যক্রম চালুকৃত শিক্ষাপ্রতিষ্টান পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, করাইয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, খামারপাড়া বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চিরিঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে শিক্ষার্থীদের হাতে খাবার প্যাকেট তুলে দেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like