আরও আন্তর্জাতিক ম্যাচ নিশ্চিত বাংলাদেশের

solidaritycupdraw

ক্রীড়া ডেস্ক: প্লে-অফে ভুটানকে হারিয়ে এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে উঠলে বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচের সংখ্যা বাড়বে। সেটা না হলেও অবশ্য সুযোগ থাকবে আন্তর্জাতিক পর্যায়ে আরও ম্যাচ খেলার। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জন্য সে সুযোগ হয়ে এসেছে এএফসি সলিডরিটি কাপ।

আগামী ১০ অক্টোবর থিম্পুতে স্বাগতিক ভুটানের সঙ্গে এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফের দ্বিতীয় পর্বের ম্যাচে খেলবে বাংলাদেশ। গত ৬ সেপ্টেম্বর দুই দলের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম পর্বের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

থিম্পুর ম্যাচে ভুটান জিতলে প্লে-অফের পরাজিত দল হিসেবে এশিয়ান ফুটবল কনফেডারেশনের আসর সলিডারিটি কাপে খেলবে বাংলাদেশ। এশিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বৃহস্পতিবার এ আসরের ড্র চূড়ান্ত করেছে।

২০১৮ সালের রাশিয়ান ফুটবল বিশ্বকাপ ও ২০১৯ সালের এশিয়ান কাপের প্রাথমিক বাছাইয়ের রাউন্ড এক থেকে বাদ পড়া ছয়টি দল এবং এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফ দুইয়ে বাদ পড়া দুই বা তিনটি দলকে নিয়ে সলিডারিটি কাপ হবে।

বাংলাদেশ-ভুটানের প্লে অফে ভুটান হেরে গেলেও এই টুর্নামেন্টে অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে। তাই তখন আটটি দল নিয়ে এটি আয়োজন করা হবে। বাংলাদেশ প্লে-অফে হেরে গেলে তখন দল হবে নয়টি। আগামী ২ নভেম্বর মালয়েশিয়াতে শুরু হবে এ আসর।

বাংলাদেশ ভুটানের কাছে প্লে-অফে হেরে গেলে থাকবে ‘এ’ গ্রুপে নেপাল, পাকিস্তান, ব্রুনাই এবং চাইনিজ তাইপে অথবা তিমুর লেসতের সঙ্গে।

‘বি’ গ্রুপে শ্রীলঙ্কা, ম্যাকাও ও মঙ্গোলিয়ার সঙ্গে থাকবে মালদ্বীপ বা লাওস।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like